Bizarre

শৌচাগারে হারানো বিয়ের আংটি খুঁজতে মলের ট্যাঙ্ক তোলপাড় দম্পতির, সেই আংটি মিলল ২১ বছর পর

২১ বছর আগে হারিয়ে যাওয়া বিয়ের আংটির খোঁজ মিলল বাড়ির শৌচাগারে। কী ভাবে ‘অমূল্য রতন’ খুঁজে পেলেন আমেরিকার দম্পতি?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০২২ ১৪:৩২
Share:

আংটির খোঁজ মিলল দু'দশকেরও বেশি সময় পর। ছবি: প্রতীকী

সাধে কি বলে, ছাই মিললেই তা উড়িয়ে দেখা দরকার? তার ভিতরেই মিলতে পারে অমূল্য রতন! আমেরিকার ফ্লোরিডার বাসিন্দা এক দম্পতির ঘটনায় আরও এক বার প্রমাণিত হল এই প্রবাদবাক্যের সত্যতা। ২১ বছর আগে হারিয়ে যাওয়া বিয়ের আংটির খোঁজ মিলল বাড়ির শৌচাগারে। কমোড বদলাতে গিয়ে হারিয়ে যাওয়া ‘অমূল্য রতন’ খুঁজে পেলেন সাইনা ডে ও নিক ডে।

Advertisement

নিক জানিয়েছেন, প্রায় দু'দশক আগে এক দিন তাঁর স্ত্রী এসে জানান, হাতের হিরের আংটিটি হারিয়ে গিয়েছে। সম্ভবত কমোডের ভিতর বিয়ের আংটিটি পড়ে গিয়েছে। এর পর আংটি খুঁজতে চেষ্টার কসুর করেননি দম্পতি। নিজেদের বাড়ির গোটা নিকাশি ব্যবস্থা বদলে ফেলেন তাঁরা। এমনকি, খালি করে ফেলেন মলের ট্যাঙ্কও। তবু হদিস মেলেননি আংটির। সেই আংটির খোঁজ মিলল দু'দশকেরও বেশি সময় পর।

দেখা যায়, কমোডের পোর্সেলিনের মধ্যে রয়ে গিয়েছে আংটিটি। ছবি: সংগৃহীত

নিকের মা রেনে ডে সম্প্রতি নিজের বাড়ির শৌচাগারের ভোলবদল করার সিদ্ধান্ত নেন। সেই লক্ষ্যে খুঁড়ে তোলা হয় তাঁদের বাড়ির কমোডটিও। তখনই দেখা যায়, কমোডের পোর্সেলিনের মধ্যে রয়ে গিয়েছে আংটিটি। সম্ভবত ওই কমোড বসানোর সময় আংটিটি আটকে গিয়েছিল সেটির ভিতরে। পড়ে সিমেন্ট জমাট বাঁধায় তার ভিতরেই থেকে যায় আংটিটি। রেনে সেই আংটিটি পরিষ্কার করে একটি বাক্সে ভরেন। তার পর বড়দিনে সেটি উপহার দেন ডে দম্পতিকে। এমন উপহার পেয়ে কেঁদে ফেলেন সাইনা। জানান, এমন অমূল্য সম্পদ যে তিনি ফিরে পাবেন, তা স্বপ্নেও ভাবেননি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন