Lifestyle

নতুন মেজাজে চেনা সাজ, ফ্যাশন দুনিয়া মাতাচ্ছে নথনি

শাড়ি-সালোয়ার তো আছেই, এমনকি পাশ্চাত্য ঢঙের সাজের সঙ্গেও বেশ চলছে নথের চমক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ মার্চ ২০২১ ১৭:১৭
Share:

বিদ্যা বালনের মতো অনেকের সাজেই নতুনত্ব আনছে এই গয়না।

জিনস্, কলমকরি ক্রপ টপ আর একটা রুপোর নথ! যাকে বলে মিলেমিশে একাকার। সেই মিলমিশটাই এখন ফ্যাশনে এক নম্বর। আর নানা সংস্কৃতির মিশেলে এই সাজের চরিত্রে বৈচিত্র আনছে এখন বড়সড় একটা নথ।
সুন্দর নাকে সাজানো গয়না পরার রীতি নতুন নয়। তবে এই গয়না ব্যবহারের রেওয়াজ মূলত এ দেশের। পশ্চিমী ধাঁচ যত বেশি এসেছে সাজে, ততই যেন সরে সরে যাচ্ছিল এই গয়নার গুরুত্ব। তবে সেই নাকের গয়নাই এখন ফিরে এসেছে নতুন ভাবে। দাবি করছে আগের চেয়েও বেশি গুরুত্ব। শাড়ি-সালোয়ার তো আছেই, এমনকি পাশ্চাত্য ঢঙের সাজের সঙ্গেও বেশ চলছে নথের চমক।

Advertisement

তবে এ নথ, সেই সেকেলে গয়নাটি আর নেই। আধুনিকতার ছোঁয়া এসেছে শুধু আকার নয়, গয়নার নামেও। নথ, নোলক, নাকছাবি তো জানাই ছিল। নাকের উপরে বিশাল একটি গয়না, যা ধরে রাখবে গোটা ব্যক্তিত্ব— তা কিন্তু এখন পরিচিত নথনি নামে। বিদ্যা বালন থেকে সোনাক্ষী সিংহের মতো তারকাদেরও বিভিন্ন অনুষ্ঠানে দেখা যাচ্ছে এই নথনির সাজেই। সোনালি রঙা নথনি অপছন্দের নয়। নানা রঙের পাথর বসানো নথনিও যথেষ্ট জনপ্রিয়। তবে রুপোলি রঙা একটা মস্ত ফুলের কোনও জুড়ি নেই এখনও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন