Instagram

মেয়ে সেজে ছেলেদের সঙ্গে ভাব জমাতেন, প্রেমিকাদের ছবি আদায় করে করতেন ব্ল্যাকমেল

সমাজমাধ্যমে কম বয়সি ছেলেদের সঙ্গে মেয়ে সেজে বন্ধুত্ব গড়ে তুলতেন প্রদীপ শর্মা নামে এক যুবক। তার পর তাঁদের সঙ্গে প্রেমিকাদের ছবি আদায় করে কুরুচিকর ছবি বানিয়ে করতেন ব্ল্যাকমেল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ১৩:৩৬
Share:

ছবি দিয়ে ব্ল্যাকমেল। প্রতীকী ছবি।

সমাজমাধ্যমে মেয়ে সেজে অচেনা পুরুষদের সঙ্গে কথা বলতেন। গড়ে তুলতেন বন্ধুত্ব। তার পর প্রেমিকাদের সঙ্গে তাঁদের অন্তরঙ্গ মুহূর্তের ছবি চাইতেন। শেষে সেই ছবি নিয়ে ব্ল্যাকমেল করতেন। প্রদীপ শর্মা নামে বেঙ্গালুরুর বাসিন্দা ৩২ বছর বয়সি ওই যুবককে আটক করেছে পুলিশ।

Advertisement

প্রদীপ পেশায় এক জন আসবাবপত্র নকশা শিল্পী। আট বছর হল তাঁর বিয়ে হয়েছে। বাড়িতে এক ছেলেও রয়েছে। পুলিশ জেনেছে, প্রদীপ অধিকাংশ সময়ে ইনস্টাগ্রামেই মগ্ন থাকতেন। ফেসবুক এবং ইনস্টাগ্রাম মিলিয়ে তাঁর একাধিক নকল অ্যাকাউন্ট রয়েছে। প্রত্যেকটি মহিলাদের নামে চালু করা। সেগুলি থেকেই কম বয়সি পুরুষদের বন্ধুত্ব আবেদন পাঠাতেন। তাঁরা সেই আবেদন গ্রহণ করলে কথা শুরু করতেন। কয়েক দিন কথা বলার পর বেশ একটা ভাল সম্পর্ক গড়ে উঠলে কথার জাল বুনে তিনি তাঁদের প্রেমিকা আছে কি না, তা জেনে নিতেন। তার পর আরও কিছু দিন গেলে প্রেমিকার সঙ্গে তাঁদের ছবি চাইতেন। কুরুচিকর ছবিতে তাঁদের মুখ বসিয়ে অশ্লীল ছবি বানাতেন। তার পর সেই ছবিগুলি পাঠিয়ে ব্ল্যাকমেল করতেন। টাকা না দিলে ছবি সমাজমাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকিও দিতেন। সেই ভয়ে কেউই মুখ খুলতেন না।

চলতি মাসে ১৮ বছর বয়সি এক তরুণী থানায় অভিযোগ দায়ের করেন। তিনি জানান, তাঁর কিছু আপত্তিকর ছবি দেখিয়ে ব্ল্যাকমেল করছেন ওই যুবক। অভিযোগের ভিত্তিতে তদন্তে শুরু করে পুলিশ। প্রদীপর ফোন নম্বর ট্র্যাক করে বাড়ি থেকে আটক করা হয়। জেরায় প্রদীপ নিজের দোষ স্বীকার করেছন। তাঁর কাছ থেকে প্রায় ৫০ জন মেয়ের কুরুচিকর ছবি ভর্তি একটি আইফোনও উদ্ধার করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন