Viral Food

গুলাব জামুনের মধ্যে ওল্ড মঙ্কের ফোড়ন! চেখে দেখবেন নাকি?

সম্প্রতি এক ব্লগার গুলাব জামুনের সঙ্গে রামের যুগলবন্দি ঘটিয়েছেন। যা দেখে স্তম্ভিত নেটিজ়েনরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ ডিসেম্বর ২০২২ ১৫:৫৫
Share:

অনেক রেস্তরাঁয় আবার গুলাব জামুনের টার্ট কিংবা গুলাব জামুন চিজ কেকও বেশ জনপ্রিয়। ছবি: ইনস্টাগ্রাম।

‘কাঁঠালের আমসত্ত্ব’-এর কথা শুনেছেন কখনও? ইদানীং ভারতের নানা প্রান্তে খাবার নিয়ে যা যা পরীক্ষানিরীক্ষা চলছে, সেগুলি কিন্তু ‘কাঁঠালের আমসত্ত্ব’-কেও টেক্কা দিতে পারে। ইন্টারনেট খুললেই নানা অভিনব খাবারের ভিডিয়ো চোখে পড়ে। সম্প্রতি ইন্টারনেট জুড়ে ‘রাম-জামুন’ কে নিয়ে জোর চর্চা চলছে।

Advertisement

ভারতের যে কোনও প্রান্তে অন্যতম জনপ্রিয় মিষ্টি গুলাব জামুন! কারও গরমাগরম গুলাব জামুনের স্বাদ পছন্দ, কেউ আবার গুলাব জামুনের উপর রাবড়ি বা আইসক্রিম ছড়িয়ে খেতে ভালবাসেন। অনেক রেস্তরাঁয় আবার গুলাব জামুনের টার্ট কিংবা গুলাব জামুন চিজ কেকও বেশ জনপ্রিয়। সম্প্রতি এক ব্লগার গুলাব জামুনের সঙ্গে রামের যুগলবন্দি ঘটিয়েছেন। যা দেখে স্তম্ভিত নেটাগরিকরা।

সমাজমাধ্যমে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে যেখানে দেখা যাচ্ছে, গুলাব জামুনের সঙ্গে ওল্ড মঙ্ক মিশিয়ে আগুনে ‘ফ্লেম্ব’ পদ্ধতিতে তাতিয়ে নিচ্ছেন ব্লগার। ‘ফ্লেম্ব’ হল এক প্রকার বিশেষ রান্নার পদ্ধতি। যেখানে মদের ব্যবহার করে রান্নার স্বাদ বাড়ানো হয়।

Advertisement

এই ভিডিয়ো দেখে এক জন লিখেছেন, ‘‘এই পদটি আমি আগেই চেখে দেখেছি। আমি মনে করি, ওল্ড মঙ্ক খাওয়ার এটি সেরা উপায়।’’ আর এক জন লিখেছেন, ‘‘রাম-কেক হতে পারলে রাম-জামুন হবে না কেন! পরের বার থেকে গুলাব জামুন খেলে এই ভাবেই খাব।’’ এক স্বাস্থ্য সচেতন নেটাগরিক লিখেছেন, ‘‘এই পদ খেলে ডায়াবিটিস অবধারিত।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন