Tea

Tea Benefits: চায়ের সঙ্গে মিশিয়ে নিন বিভিন্ন ফুলের পাপড়ি, কী লাভ হবে এতে

চায়ের সঙ্গে কোন ফুলের পাঁপড়ি মিশিয়ে নেবেন? রইল তালিকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০২১ ১৯:৫৫
Share:

চায়ের সঙ্গে গোলাপ পাতা মিশিয়ে খেলে কী হয়? ছবি: সংগৃহীত

চায়ের বহু গুণ। কিন্তু সেই চায়ের গুণ আরও বেড়ে যায় যদি তার সঙ্গে কয়েকটি ফুলের পাঁপড়ি মিশিয়ে নেওয়া হয়। তবে তার জন্য বাজারে যেতে হবে না। ঘরের চেনা কয়েকটি ফুল গাছ থেকেই পাওয়া যায় এই সব ফুল।

চায়ের সঙ্গে কোন ফুলের পাঁপড়ি মিশিয়ে নেবেন? রইল তালিকা।

Advertisement

গোলাপ চা: চা পাতা জলে দেওয়ার আগে তার সঙ্গে গোলাপের একটি পাঁপড়ি মিশিয়ে নিতে পারেন। সেই গোলাপ চা খেলে ওজন কমে। তা ছাড়া পেট ব্যথার সমস্যাও কমিয়ে দেয় এই চা। ঠান্ডা লাগার সমস্যাও কমে যায় এই চা খেলে।

চন্দ্রমল্লিকা চা: অনেকেই বাড়িতে টবে এই ফুলগাছ বসানো হয়। এই ফুলের একটি বা দু’টি পাঁপড়ি চা পাতার সঙ্গে গরম জলে দিয়ে দিন। এই চা খেলে হৃদ্‌রোগের আশঙ্কা কমে।

Advertisement

জুঁই ফুল চা: এই ফুলও অনেকের বাড়িতে নিয়মিত আসে। কারও কারও বাড়িতে জুঁই গাছও থাকে। চা বানানোর সময়ে পাতার সঙ্গে জুঁই ফুলের পাঁপড়ি মিশিয়ে নিলে সেটি রোগ প্রতিরোধ শক্তি বাড়িয়ে দিতে পারে। ওজনও কমায় এই চা।

ল্যাভেন্ডার চা: খুব পরিচিত না হলেও অনেকে শখ করে এই গাছ রাখেন বাড়িতে। এর ফুলের পাঁপড়িও চায়ের সঙ্গে মিশিয়ে নিতে পারে। তাতে স্নায়ুর সমস্যা কমে। হজম শক্তি বাড়ে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন