Celebrity Favourite Salad

৩০-এর আলিয়া থেকে ৬০ ছুঁইছুঁই মাধুরী, বলি নায়িকারা কী খেয়ে এত ছিপছিপে থাকেন?

বলিপাড়ার অনেকেই ওজন ধরে রাখতে ভরসা রাখেন স্যালাডে। কে, কোন ধরনের স্যালাড খান তা জেনে নিলে রোগা হওয়ার পথ খানিকটা প্রশস্ত হতে পারে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৬ মার্চ ২০২৪ ১৯:৪৮
Share:

(বাঁ দিকে) আলিয়া ভট্ট। মাধুরী দীক্ষিত (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

বলিউড নায়িকাদের মতো চেহারা গড়ে তুলতে চান অনেকেই। পর্দায় নায়িকাদের দেখে বিমোহিত হয়ে তাঁদের মতোই হয়ে উঠতে চান। নায়িকাসুলভ চেহারা পাওয়া সহজ নয়। তার জন্য কাঠখড় পোড়াতে হয় অনেক। নায়িকারাও পরিশ্রম কম করেন না। অনেকের কাছেই বিষয়টি সাধনার মতো। রুপোলি পর্দার নায়িকাদের মতো নিজেকে গড়ে তোলা স্বপ্ন হলেও তা পূরণ করা সহজসাধ্য নয় একেবারেই। অনেকেই তাই অভিনেত্রীদের শরীরচর্চা, খাওয়াদাওয়ার রুটিন অনুসরণ করার চেষ্টা করেন। কিন্তু অভিনেত্রীরা যা যা নিয়ম মেনে চলেন, তা সব মেনে চলা অসম্ভব। তবে বলিপাড়ার অনেকেই ওজন ধরে রাখতে ভরসা রাখেন স্যালাডে। কে, কোন ধরনের স্যালাড খান তা জেনে নিলে রোগা হওয়ার পথ খানিকটা প্রশস্ত হতে পারে।

Advertisement

আলিয়া ভট্ট

খেতে ভালবাসেন তিনি। ইচ্ছা হলে খাওয়াদাওয়ায় কোনও নিয়ম মানেন না। আবার কখনও কড়া ডায়েট মেনে চলেন। তবে আলিয়ার ছিপছিপে চেহারার রহস্য লুকিয়ে আছে তাঁর বিটের স্যালাডে। পছন্দের এই স্যালাডের কথা আলিয়া নিজেই জানিয়েছিলেন তাঁর ইউটিউব চ্যানেলে। বানানো এমন কিছু কঠিন বিষয় নয়। গ্রেট করা বিটের সঙ্গে ইয়োগার্ট, গোলমরিচ, চাট মশলা, ধনে পাতা, জিরে গুঁড়ো আর কারি পাতা মিশিয়ে নিলেই তৈরি বিটের স্যালাড।

Advertisement

মাধুরী দীক্ষিত

৬০ ছুঁইছুঁই মাধুরী দীক্ষিত এখনও পর্দায় এলে অনেকের রাতের ঘুম উড়ে যায়। এই বয়সে এমন তন্বী চেহারা ধরে রাখা সহজ নয়। তবে তিনি পেরেছেন। খাওয়াদাওয়ায় কড়া নজর তাঁর। তবে চেহারায় লাস্য ধরে রাখতে তিনি খান এক বিশেষ স্যালাড। টোম্যাটো, তুলসি পাতা, মোজ়োরেলা চিজ়— এই তিন উপকরণ দিয়েই মাধুরীর পছন্দের স্যালাড বানাতে পারেন।

শিল্পা শেট্টি। ছবি: সংগৃহীত।

শিল্পা শেট্টি

বলিপাড়ার অন্যতম ফিটনেস সচেতন নায়িকা শিল্পা শেট্টি। শিল্পার ফিটনেস রুটিন সত্যিই শিক্ষণীয়। ৫০-এর ধারেকাছে বয়স শিল্পার। তবু দেখলে মনে হয় এখনও তিনি সেই কমবয়সি নায়িকা। ডায়েট তো করেন। তবে এমন একটি স্যালাড খান শিল্পা, যা নাকি ওজন ঝরাতে সাহায্য করে। পালং শাক, লেটুস, অলিভ, বেদানা আর শসা— চেনা কিছু উপকরণ দিয়েই শিল্পার পছন্দের এই স্যালাড তৈরি হয়ে যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন