Mobile Cover

Mobile Cover: বেশি ব্যবহারের ফলে মোবাইলের খাপ নোংরা হয়ে যাচ্ছে? ঘরোয়া উপায়ে জেল্লা ফেরাবেন কী ভাবে

মোবাইলের খাপ অনেক দিন ধরে ব্যবহার করার ফলে স্বাভাবিক ভাবেই তা নোংরা হয়ে যায়। ফেলে না দিয়ে ঘরোয়া উপায়ে চটজলদি পরিষ্কার করবেন কী ভাবে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মে ২০২২ ২০:৪৪
Share:

অনেকের আবার মোবাইলের এই সাদা খাপগুলি বেশি পছন্দ। ছবি: সংগৃহীত

মোবাইল ফোন যত্নে রাখতে অনেকেই কভার ব্যবহার করেন। নানা রঙের এবং নকশার বিভিন্ন ধরনের মোবাইলের খাপ বাজারে পাওয়া যায়। নকশা আঁকা মোবাইল খাপের পাশাপাশি একেবারে সাদা, স্বচ্ছ খাপও কিনতে পাওয়া যায়। অনেকের আবার মোবাইলের এই সাদা খাপগুলি বেশি পছন্দ। কারণ এতে মোবাইলের আসল রং ঢাকা পড়ে না।

Advertisement

কিন্তু এই ধরনের মোবাইল খাপের কিছু সমস্যা রয়েছে। কিছু দিন ব্যবহার করতে না করতেই ধুলো ও ঘামের কারণে এই খাপগুলির রং হলুদ হতে শুরু করে। তখন মোটেই তা দেখতে ভাললাগে না। এমন হলে কী ভাবে পরিষ্কার করবেন মোবাইলের খাপ?

Advertisement

হলুদ হয়ে যাওয়া মোবাইলের খাপ পরিষ্কার করতে ব্যবহার করতে ভরসা রাখতে পারেন টুথপেস্টে। তার সঙ্গে বাসন পরিষ্কার করার তরল সাবান। ‌আর কিছুটা ভিনিগার। ্অল্প নুন। এই চারটি উপাদান মিশিয়ে যে তরলটি তৈরি হবে তার মধ্যে মোবাইলের খাপটি মিনিট দশেকের জন্য ডুবিয়ে রাখুন। এর পর ভাল করে জল দিয়ে ধুয়ে নিন। একেবারে নতুনের মতো হয়ে যাবে আপনার মোবাইলের খাপ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন