লেট লতিফরা অনেক বেশি ক্রিয়েটিভ!

আপনি কি লেট লতিফ? রোজ রোজ অফিসে যেতে লেট করেন! আর ভাগ্যে জোটে বসের দাঁত খিঁচুনি? সিনেমার প্ল্যান হোক বা গুরুতর মিটিং, আপনার দেরিতে আসা কি প্রায় ইউনিভার্সাল ট্রুথের পর্যায়ে পৌঁছে গেছে? এই এক স্বভাবের জন্য গঞ্জনা, ব্যাঙ্গোক্তি কি আপনার নিত্য সঙ্গী?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মার্চ ২০১৬ ১২:২৩
Share:

আপনি কি লেট লতিফ? রোজ রোজ অফিসে যেতে লেট করেন! আর ভাগ্যে জোটে বসের দাঁত খিঁচুনি? সিনেমার প্ল্যান হোক বা গুরুতর মিটিং, আপনার দেরিতে আসা কি প্রায় ইউনিভার্সাল ট্রুথের পর্যায়ে পৌঁছে গেছে? এই এক স্বভাবের জন্য গঞ্জনা, ব্যাঙ্গোক্তি কি আপনার নিত্য সঙ্গী? আর লজ্জিত হওয়ার দরকার নেই। বরং গর্বিত হয়ে বলুন, আপনি আসলে অন্যদের থেকে অনেক বেশি ক্রিয়েটিভ। কেউ প্রশ্ন করলেই সোজা তাঁকে বিজ্ঞান দেখান। গবেষকরা বলছেন, যাঁদের আঠেরো মাসে বছর তাঁরা আসলে অনেক বেশি ক্রিয়েটিভ, মাল্টি টাস্কিং এবং আশাবাদী হন।

Advertisement

লেট লতিফদের হয়ত সময়জ্ঞানের অভাব থাকে, কিন্তু বিজ্ঞানীদের দাবি তারা আসলে লম্বা দৌড়ের ঘোড়া।

সান দিয়োগো বিশ্ববিদ্যালয়ের একটি গবেষণা জানাচ্ছে, এই ধরনের মানুষদের ভাবনার পরিসর অনেক বড়। রোজকার জীবনের খুব সাধারণ বিষয় তাঁদের তেমন ছুঁয়ে যায় না। ভাল কাজটা করতেও তাঁদের যেমন দেরি হয়, খারাপ কাজটুকুও করতে ভারী গড়িমসি করেন।

Advertisement

আসলে এই সবেতেই দেরি করার প্রবণতা এক জনের ব্যক্তিত্ব ও মনস্তত্ত্বের উপর নির্ভরশীল।

ঠোঁটের কোণে এখনই মুচকি হাসি জমা হচ্ছে নিশ্চয়ই, তাই না?

আরও পড়ুন- যে ৪টি খাবার গরম করে খেলেই বিপদ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন