Hailey Bieber

অন্তঃসত্ত্বা নই, পেটে আপেল আকারের সিস্ট হয়েছে, অনুরাগীদের প্রশ্নের জবাবে স্বীকারোক্তি মডেলের

হেইলি বিবার ইনস্টাগ্রামের ভক্তদের কাছে খোলসা করে বললেন যে তিনি অন্তঃসত্ত্বা নন। তাঁর ডিম্বাশয়ে গোটা আপেলের সমান সিস্ট হয়েছে!

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০২২ ১২:৪৯
Share:

আমেরিকান মডেল হেইলি বিবার ভক্তদের জানালেন যে তিনি আদৌ অন্তঃসত্ত্বা নন। ছবি: শাটারস্টক

সমাজমাধ্যমের পাতায় মডেলের ছবি দেখে, অনুরাগীদের মধ্যে চর্চা শুরু তাঁদের প্রিয় তারকা কি অন্তঃসত্ত্বা! অনুরাগীদের প্রশ্নের জবাব দিলেন আমেরিকান মডেল হেইলি বিবার। ইনস্টাগ্রামের ভক্তদের কাছে খোলসা করে বললেন যে তিনি আদৌ অন্তঃসত্ত্বা নন। তাঁর ডিম্বাশয়ে সিস্ট হয়েছে যার আকার প্রায় একটি গোটা আপেলের সমান!

Advertisement

ইনস্টাগ্রামে ২৬ বছর বয়সি হেইলি লেখেন, ‘‘আমি এন্ডোমেট্রিওসিস বা পলিসিস্টিক ডিম্বাশয় সিন্ড্রোম (পিসিওস), কোনও সমস্যাতেই ভুগছি না! আমার ডিম্বাশয়ে কিছু দিন আগেই সিস্ট ধরা পড়েছে, এই সমস্যা সত্যিই বেদনাদায়ক। পেটে তীব্র যন্ত্রণা, পেট ভার হয়ে থাকা, গ্যাসের সমস্যা, সারা ক্ষণ বমি বমি ভাব, হঠাৎ হঠাৎ মেজাজ বিগড়ে যাওয়া— এই সব এখন আমার নিত্যদিনের সঙ্গী। আমি জানি অনেকেই আমার এই পরিস্থিতির সঙ্গে নিজেরাও পরিচিত।’’

ইদানীং অধিকাংশ মেয়েই এই শারীরিক সমস্যার সম্মুখীন হন। হরমোনের সমস্যা, অনিয়মিত ঋতুস্রাব, অল্পবয়সেই ঋতুস্রাব শুরু হওয়া ইত্যাদি নানা কারণে সিস্টের সমস্যায় আক্রান্ত হচ্ছেন মহিলারা। বয়ঃসন্ধিতে সমস্যা শুরু হলেও, দেরিতে বিয়ে, অনিয়মিত যৌনজীবন, দেরিতে সন্তানধারণের কারণে ক্রমশই বাড়ছে সমস্যা।

Advertisement

আমেরিকান মডেল হেইলি বিবার। ছবি: সংগৃহীত।

অনেক ক্ষেত্রেই ডিম্বাশয়ে সিস্ট হওয়ার পর কয়েক মাসের মধ্যেই ওষুধের মাধ্যমেই সেরে যায় এই রোগ। কিন্তু সিস্ট বিভক্ত হয়ে গেলে, খুব বড় হয়ে গেলে বা ডিম্বাশয়ে রক্ত সরবরাহে বাধা দিলে তারা উপসর্গ সৃষ্টি করতে পারে। এই ক্ষেত্রে, উপসর্গগুলির মধ্যে শ্রোণিতে ব্যথা, ঘন ঘন প্রস্রাব, ভারী ঋতুস্রাব, অনিয়মিত ঋতুস্রাব, পেট ফুলে যাওয়া, এই সব উপসর্গ দেখলে চিকিৎসকের পরামর্শ নেওয়াই শ্রেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন