Haunting a Rent House

বাড়ির খোঁজ না কি চাকরির, প্রশ্ন শুনে বোঝা দায়! ঘর ভাড়া দেওয়ার জন্য এল বায়োডেটার দাবি

নতুন জায়গায় এসে ভাড়া বাড়ি খোঁজা বেশ কঠিন ব্যাপার। তেমনই বেঙ্গালুরুতে বাড়ি খুঁজতে গিয়ে অদ্ভুত অভিজ্ঞতার মুখোমুখি হলেন এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ১৩:৪৪
Share:

বাড়ি ভাড়া খুঁজতে গিয়ে আতান্তরে পড়লেন তরুণ। প্রতীকী ছবি।

নতুন জায়গায় গিয়ে বাড়ি ভাড়া পাওয়া সহজ নয়। বহু কাঠখড় পোড়াতে হয়। সম্মুখীন হতে হয় নানা ধরনের অভিজ্ঞতার। সঙ্গে বাড়ি মালিকদের বিভিন্ন দাবিও থাকে। সম্প্রতি নিজের টুইটারের পাতায় তেমনই একটি অভিজ্ঞতার কথা ভাগ করে নিলেন এক যুবক।

Advertisement

চাকরি সূত্রে সদ্য বেঙ্গালুরু এসেছেন। আপাতত মেসে থাকলেও কয়েক দিন ধরে ভাড়া বাড়ির খোঁজ চালাচ্ছেন। ভাড়া বাড়ির খোঁজ এনে দেন, এমন কয়েক জন দালালের সঙ্গে কথাও বলেছেন। তেমনই এক জনের সঙ্গে হোয়াট্‌সঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশট তুলে টুইটারে দেন। সেই ছবিতে দেখা যাচ্ছে, যিনি বাড়ি দেখাবেন, তিনি ওই যুবকের কাছে জানতে চাইছেন, তাঁর লিঙ্কডিনে প্রোফাইল আছে কি না।

হোয়াট্‌সঅ্যাপে কথোপকথনের স্ক্রিনশট তুলে টুইটারে দেন। ছবি: সংগৃহীত।

লিঙ্ক ইন একেবারেই চাকরি সংক্রান্ত বিষয়ের সঙ্গে জড়িত। চাকরি খোঁজার ক্ষেত্রে অনেক সময়ে সেই প্রোফাইল কাজে লাগে। কিন্তু বাড়ি ভাড়া নেওয়ার ক্ষেত্রে এমন প্রশ্ন শুনে খানিক হতবাক হন ওই যুবক। ওই ব্যক্তি যুবককে জানান, বাড়ির মালিক লিঙ্কডিনের প্রোফাইলের লিঙ্ক চাইছেন। যুবক তা দিয়েও দেন।

Advertisement

দাবির এখানেই শেষ নয়। ওই ব্যক্তি যুবককে নিজের ব্যাপারে কিছু লিখে পাঠাতে বলেন। এটার পর ওই যুবক বুঝতে পারেন, এই বাড়িটাও হাতছাড়া হয়ে গেল। ভাড়া নিয়ে সমস্যা হওয়ার কারণে অদ্ভুত কিছু প্রশ্ন করে তাঁকে বিভ্রান্ত করা হচ্ছে।

এই স্ক্রিনশট দেখার পর অনেকেই টুইটারে নিজেদের অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন। কেউ লিখেছেন, ‘‘আমি ১২ দিন ধরে বাড়ি খুঁজে চলেছি। কিন্তু এখনও কোনও বাড়ি পাইনি।’’ আবার কেউ বলেছেন, ‘‘এ তো সবে শুরু। বেঙ্গালুরুতে বাড়ি খুঁজতে এসে আরও কত অদ্ভুত অভিজ্ঞতার মুখোমুখি হতে হবে, তার ইয়ত্তা নেই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন