ICC ODI World Cup 2023

বিশ্বকাপ ফাইনালের দিন মদ বিক্রি বন্ধ থাকবে, রবিবার কোন রাজ্যে ‘ড্রাই ডে’?

ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াই দেখার জন্য মুখিয়ে আছে গোটা দেশ। এমন উত্তেজনাময় আবহে রবিবার ড্রাই ডে ঘোষণা করল এক রাজ্য।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৭:৪০
Share:

বিশ্বকাপের দিন চুমুক দেওয়া যাবে না সুরাপাত্রে। ছবি: সংগৃহীত।

মাঝে আর এক দিনের অপেক্ষা। রবিবার, আমদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামের বিশ্বকাপ ছিনিয়ে নেওয়ার মুখোমুখি লড়াইয়ে নামছে ভারত-অস্ট্রেলিয়া। বিশ্বকাপ ফাইনালের উত্তেজনা ছড়িয়ে পড়েছে দেশের প্রতিটি অলিগলিতে। ভারত বনাম অস্ট্রেলিয়ার লড়াই দেখার জন্য মুখিয়ে আছে গোটা দেশ। এমন উত্তেজনাময় আবহে রবিবার ড্রাই ডে ঘোষণা করল দিল্লির আপ সরকার।

Advertisement

রবিবার মানেই আয়েশ করার দিন। এমন দিনে বিশ্বকাপ ফাইনাল থাকলে টিভির সামনে থেকে কেউই উঠবেন না, তা বলা বাহুল্য। তা ছাড়া, বিশ্বকাপ ফাইনাল মানেই একটা উৎসব। সুরাপ্রেমীদের কাছে উৎসব উদ্‌যাপনের অন্যতম অনুষঙ্গ হল সুরাপাত্রে চুমুক দেওয়া। তার মধ্যে সরকারের তরফে এমন ঘোষণায় মন ভেঙেছে অনেকের।

১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল ছাড়াও রয়েছে ছটপুজো। দেশ জুড়ে পালিত হবে এই উৎসব। সে কারণেই ছট পুজোর দিন মদ বিক্রি এবং কেনার উপর নিষেধাজ্ঞা জারি করেছে অরবিন্দ কেজরীওয়ালের সরকার।

Advertisement

১৭ তারিখ, শুক্রবার দিল্লি সরকারের আবগারি দফতর থেকে মদ বিক্রির নিষেধাজ্ঞা বিষয়ে নির্দেশিকা জারি করা হয়। সেই নির্দেশিকায় স্পষ্ট উল্লেখ আছে, রবিবার গোটা দিন দিল্লির কোথাও মদ বিক্রি করা যাবে না। বন্ধ রাখতে হবে সমস্ত মদের দোকান।

বন্ধুদের সঙ্গে নিয়ে একসঙ্গে বিশ্বকাপ ফাইনাল দেখার পরিকল্পনা ছিল অনেকেরই। বন্ধুদের আড্ডায় মদ্যপান চলেই। ভারতের হয়ে গলা ফাটাতে তাই চনমনে থাকা জরুরি। খেলা দেখার ফাঁকে মাঝেমাঝে রঙিন পানীয়ে চুমুক দেওয়ার ইচ্ছা ছিল অনেকেরই। তবে এই ঘোষণার পর অবশ্য সেই পরিকল্পনার ইতি ঘটেছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন