Expensive Earbuds

লুই ভিতোঁর ইয়ারবাড টেক্কা দেবে অ্যাপ্‌লকেও! দাম কত? কী কী বিশেষ বৈশিষ্ট্য আছে যন্ত্রণটির?

লুই ভিতোঁ সংস্থা বাজারে এনেছে ইয়ারবাডের ‘প্রিমিয়াম ভার্শন’। যন্ত্রটির দাম আকাশছোঁয়া। কী কী বৈশিষ্ট্য রয়েছে ইয়ারবাডটির?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ১৮:০০
Share:

লুই ভিতোঁ ইয়ারবাডের দাম আকাশছোঁয়া। ছবি: সংগৃহীত।

গান শুনতেই হোক কিংবা ফোনে কথা বলতে, তারযুক্ত হেডফোনের বদল ইয়ারবাড বা ইয়ারফোনই এখন বেশি পছন্দ করছে তরুণ প্রজন্ম। ভাল সংস্থার ইয়ারবাড কিনতে হলে আপনাকে কমপক্ষে ২ হাজার টাকা খরচ করতে হবে। তবে ৭০ হাজার টাকা খরচ করলে আপনি পেয়ে যাবেন অ্যাপ্‌লের ওয়্যারলেস ইয়ারবাড। লুই ভিতোঁ সংস্থা বাজারে এনেছে ইয়ারবাডের ‘প্রিমিয়াম ভার্শন’, যাঁর দাম ১,৬৬০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১ লক্ষ ৩৮ হাজার টাকা)।

Advertisement

লুই ভিতোঁ সংস্থাটি তাঁদের পোশাক, ব্যাগ, গয়না, সুগন্ধির কারণে বেশ জনপ্রিয়। তবে ইলেকট্রনিক দ্রব্যের বাজারে এই প্রথম পা রাখল সংস্থাটি। তবে এমন কি আছে এই ইয়ারবাডে যার জন্য তার দাম আকাশছোঁয়া?

ইয়ারবাডগুলি স্যাফায়ার গ্লাস টপ ডিস্ক দিয়ে তৈরি করা হয়েছে। প্রতিটি ইয়ারবাডের ওজন ৮.২ গ্রাম। এই ইয়ারবাডগুলির চার্জিং কেসটি স্টেইনলেস স্টিল থেকে তৈরি, এতে রয়েছে এলইডি আলোর রিং রয়েছে৷ এতে হাইব্রিড নয়েজ ক্যান্সেলিং মোড রয়েছে। লুই ভিতোঁর অ্যাপ ডাউনলোড করে হল ব্যবহারকারী মোবাইল থেকেও ইয়ারবাডটি চালনা করতে পারেন। এই ইয়ারবাডটি আইপিএক্স৫ রেটিং পেয়েছে, জলে ভিজলেও কোনও রকম ক্ষতি হবে না যন্ত্রটির। তার দিয়ে এবং তার ছাড়া দুই পদ্ধতেই ইয়ারবাডটি চার্জ করা যায়। ৪০ মিনিটেই পুরো চার্জ হয়ে যাবে ইয়ারবাডটি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন