Rare Incident

ম্যানিকুইন সেজে শপিংমল থেকে পোশাক চুরি করে পালাল চোর, চুরির কৌশল দেখে বিস্মিত পুলিশ

ম্যানিকুইন সেজে সকলের চোখে ধুলো দিয়ে চুরি করে পালাল চোর। সিসিটিভি দেখে চোর ধরল পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ অক্টোবর ২০২৩ ১৯:২৮
Share:

অভিনব কায়দায় চুরি। ছবি: সংগৃহীত।

ঘড়ির কাঁটায় ভর সন্ধে। বেঙ্গালুরুর শপিং মল তখন জমজমাট। ক্রেতা থেকে বিক্রেতা, সকলেই নিজেদের কাজে ব্যস্ত। আর ঠিক সেই সুযোগে সকলের অলক্ষ্যে ম্যানিকুইন সেজে অপেক্ষা করছিলেন শপিং মল বন্ধ হওয়ার। শপিং মলের আলো নিভতেই পোশাক, গয়না চুরি করে পালালেন চোর। শপিং মল কর্তৃপক্ষের তরফে চুরির অভিযোগ পেয়ে তদন্তে নেমে এক দিনের মধ্যে চোর ধরল পুলিশ।

Advertisement

তবে সিসিটিভি ফুটেজ ছাড়া এই চুরির তদন্ত করা কোনও ভাবেই সম্ভব ছিল না। পুলিশের হাতে তেমন কোনও তথ্য ছিল না। পুলিশ সূত্রের খবর, ঘটনার দিন সন্ধেবেলা শপিং মলে এসে হাজির হয় সে। একটি পোশাকের দোকানের সামনে দাঁড় করানো ম্যানিকুইনগুলি দেখেই বুদ্ধি খেলে মাথায়। ম্যানিকুইনকে পরানো পোশাক পরে নিজেই ম্যানিকুইন সেজে দাঁড়িয়ে প়ড়ে। শপিংমল বন্ধ হয়ে যাওয়ার পরেই দোকানে দোকানে গিয়ে হাতসাফাই শুরু করে। শপিং মলের একটি রেস্তরাঁয় গিয়ে খাওয়াদাওয়াও করে। তার পর সুযোগ বুঝে সঠিক জায়গায় ম্যানিকুইনটিকে রেখে পালিয়ে যায়।

পরের দিন সকালে দোকানের কর্মীরা বুঝতে পারেন যে চুরি হয়েছে। খবর দেওয়া হয় পুলিশে। পুলিশ এসে সকলকে জিজ্ঞাসাবাদ করে। কিন্তু কারও চোখেই সন্দেহজনক কিছু ধরা প়ড়েনি। শেষ পর্যন্ত শপিং মলে প্রতিটি সিসিটিভি খতিয়ে দেখতেই প্রকৃত ঘটনা প্রকাশ্যে আসে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন