Honesty

ভুল করে চার লক্ষ কোটি টাকা ঢুকল অ্যাকাউন্টে! যখের ধন হাতে পেয়েও ফিরিয়ে দিলেন যুবক

আমেরিকার লুইসিয়ানার বাসিন্দা ড্যারেন জেমস নামের এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে হঠাৎ ঢুকে যায় প্রায় চার লক্ষ কোটি টাকা। কিন্তু বিপুল টাকা পেয়েও এক পয়সা খরচ করেননি তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৭ সেপ্টেম্বর ২০২২ ১৮:৪৭
Share:

তিন দিনের কোটিপতি! ছবি: সংগৃহীত

এ যেন মেঘ না চাইতেই জল! আমেরিকার লুইসিয়ানার বাসিন্দা ড্যারেন জেমস নামের এক ব্যক্তির ব্যাঙ্ক অ্যাকাউন্টে হঠাৎ ঢুকে যায় ৫০০০ কোটি ডলার। ভারতীয় মুদ্রায় যা প্রায় চার লক্ষ কোটি টাকার সমান। সম্পদের বিচারে ভুল করে হলেও, রাতারাতি পৃথিবীর অন্যতম ধনীদের মধ্যে জায়গা হয় ড্যারেনেরও।

Advertisement

সংবাদমাধ্যমকে ড্যারেন জানিয়েছেন, টাকার পরিমাণ দেখে তিনি আশ্চর্য হয়ে যান। এত টাকা তিনি কোনও দিন চোখেই দেখেননি। কিন্তু বিপুল টাকা পেয়েও এক পয়সা খরচ করেননি তিনি। বরং সিদ্ধান্ত নেন, টাকা ফিরিয়ে দেবেন। প্রাক্তন পুলিশকর্মী ড্যারেন সংবাদমাধ্যমে জানিয়েছেন, এই টাকা তিনি উপার্জন করেননি। তাই তার প্রতি কোনও মোহ নেই তাঁর। পাশাপাশি, এই ধরনের টাকা খরচ করলে আইনি ঝামেলা তৈরি হতে পারে। সব মিলিয়ে যাঁর টাকা, তাঁর কাছে ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা করতে ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করেন দ্রুত। তিন দিন পর নিজে থেকেই ফেরত চলে যায় টাকা।

যে ব্যাঙ্কের মাধ্যমে এই লেনদেন হয়েছে, গোটা বিষয়টি নিয়ে মুখে কুলুপ তাদের। এত টাকা কোথা থেকে এল বা কার ভুলে এমন ঘটনা ঘটল, তা নিয়ে কোনও তথ্য প্রকাশ করেনি ব্যাঙ্ক। কিন্তু সত্যিই যদি এত টাকা পেতেন, প্রথমে কী করতেন? ড্যারেন জানিয়েছেন, বিলিয়ে দিতেন গরিবদের মধ্যে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন