iphone

Bizarre Incident: নদীতে পড়ে গিয়েছিল আইফোন! ১০ মাস পর তা সচল অবস্থায় ফিরে পেলেন মালিক

প্রায় বছর খানেক আগে নদীতে ফোন পড়ে যাওয়ায় তা পাওয়ার আশা ছেড়ে দিয়েছিলেন ওই ব্যক্তি। এত দিন পর তা ফিরে পাওয়ায় হতবাক তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৯:১৫
Share:

এমন অপ্রত্যাশিত ঘটনায় বিস্মিত হয়ে গিয়েছেন ফোনের মালিক লন্ডন নিবাসী ওয়েন ডেভিসও। ছবি: সংগৃহীত

১০ মাস আগে নদীতে হারিয়ে যাওয়া আইফোন ফিরে পেলেন ফোনের মালিক। এই ঘটনার সবচেয়ে আশ্চর্যজনক দিক হল জলে থেকেও ফোনটি একেবারে ঠিক ছিল। খারাপ হয়ে যায়নি। এমন অপ্রত্যাশিত ঘটনায় বিস্মিত হয়ে গিয়েছেন ফোনের মালিক লন্ডন নিবাসী ওয়েন ডেভিসও।

Advertisement

২০২১-এর আগস্ট মাসে লন্ডনে গ্লুচেস্টারশায়ারের সিন্ডারফোর্ডের কাছে ওয়াই নদীর ধারে একটি ব্যাচেলর পার্টি চলাকালীন অসাবধানতাবশত ডেভিসের হাত থেকে আইফোনটি নদীতে পড়ে যায়। খরস্রোতা নদীতে ফোন পড়ে যাওয়ায় তা ফিরে পাওয়ার আশা প্রায় ছেড়েই দেন তিনি। তবে আইফোন হারানোর শোক তিনি কিছুতেই ভুলতে পারছিলেন না। হঠাৎ করেই ফেসবুক পোস্ট থেকে তিনি তাঁর ফোনের খোঁজ পান।

মিগুয়েল পাচেকো নামে লন্ডন নিবাসী আরও এক ব্যক্তি ওয়াই নদী থেকে দশ মাস আগের হারিয়ে যাওয়া ফোনটি খুঁজে পান। এত দিন জলের নীচে থাকায় ফোনটি বন্ধ হয়ে গিয়েছিল। মিগুয়েল নামক ওই ব্যক্তি ফোনটি মুছে রোদে শুকাতে দেন। ফোনটি চালু হলে সেখান থেকেই ফোন মালিকের খোঁজ পান মিগুয়েল। তার পরই তিনি নিজের ফেসবুকের পাতায় পুরো ঘটনাটি বর্ণনা করেন। মিগুয়েলের এই পোস্ট চার হাজার জনের কাছে পৌঁছায়। বন্ধুদের মাধ্যমে এই খবরটি ডেভিসের কাছে পৌঁছায়। আর সেই থেকেই হারানো ফোন ফিরে পান ডেভিস।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন