varun dhawan

Varun Dhawan: অনাবিল হাসি, মেদহীন চেহারায় মুগ্ধ দর্শক! কী ভাবে শরীরের যত্ন নেন বরুণ ধবন

সদাহাস্যময়, প্রাণচঞ্চল বরুণ ধবন কিন্তু ফিটনেস নিয়ে অত্যন্ত সচেতন। নিজেকে সুস্থ-সচল রাখতে কী কী করেন অভিনেতা?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জুন ২০২২ ১৩:০৬
Share:

বরুণ ধবন। ছবি: সংগৃহীত

রাজ মেহতা পরিচালিত ‘যুগ যুগ জিয়ো’-এর প্রচার সেরে সদ্য শহর থেকে ঘুরে গেলেন বলিউড অভিনেতা বরুণ ধবন। সঙ্গে ছিলেন ছবির নায়িকা কিয়ারা আডবাণীও। বলিউডের প্রথম সারির অভিনেতাদের মধ্যে বরুণ অন্যতম। ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবি দিয়ে বলিউডে হাতেখড়ি বরুণ ধবনের। প্রথম ছবিতেই বুঝিয়ে দিয়েছিলেন যে, তিনি লম্বা রেসের ঘোড়া। এর পর একে একে মূলধারার বানিজ্যিক ছবিতে অভিনয় করে বলিউডে নিজের জমি তৈরি করেন বরুণ। তাঁর অভিনয় দক্ষতায় মুগ্ধ দর্শক। পাশাপাশি অভিনেতার সুঠাম দেহসৌষ্ঠবও নজর কেড়েছে অনুরাগীদের। বরুণ নিজেও অত্যন্ত স্বাস্থ্যসচেতন মানুষ। ‘ফিটনেস ফ্রিক’বলা চলে। পর্দায় অভিনেতার চনমনে ভাবই তার প্রমাণ। পর্দার অভিনেতাদের নিয়ে দর্শকের মধ্যে স্বাভাবিক ভাবেই একটা কৌতূহল থাকেই। সেই তালিকায় বাদ যাননি বরুণ ধবনের ভক্তরাও। পছন্দের অভিনেতার ফিটনেস-এর রহস্য জানতে উৎসুক তাঁরাও।

Advertisement
আরও পড়ুন:

নিজেকে সুস্থ-সচল রাখতে কী ধরনের রোজনামচা মেনে চলেন বরুণ?

বরুণ সারা দিনে ৮-১০ ঘণ্টার ‘ইন্টারমিটেন্ট ফাস্টিং’ করেন। অভিনেতার রোজের খাদ্যতালিকায় থাকে ফাইবার, মিনারেলস, ক্যালশিয়াম, প্রোটিনসমৃদ্ধ খাবার। এক কাপ কফি দিয়ে সকাল শুরু করেন বরুণ। তাঁর সকালের জলখাবারে থাকে অমলেট এবং এক বাটি ওটস। দুপুরে থাকে বিভিন্ন ধরনের সেদ্ধ শাকসব্জি এবং চিকেন স্টু। সন্ধের দিকে খিদে পেলে অল্প পরিমাণ মাখানা খেয়ে নেন। দুপুরের খাবারের মতো রাতেও একই ধরনের খাবার খেয়ে থাকেন অভিনেতা। ভিতর থেকে সুস্থ থাকতে রোজ নিয়ম করে প্রচুর পরিমাণে জল খান বরুণ। স্বাস্থ্যকর খাবার খাওয়ার পাশাপাশি শরীরচর্চাতেও সমান জোর দেন তিনি। কার্ডিও, ওজন তোলার পাশাপাশি ধারাবাহিক ভাবে সাইকেল চালানো, সাঁতার কাটা, যোগাসনও করে থাকেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন