Bizarre

উচ্চ মাধ্যমিকে ৯০ শতাংশ ছাড়া বাড়িভাড়া নয়! বেঙ্গালুরুর মালিকের আবদারে হইচই

যুক্তি শুনে হতবাক ওই তরুণ তাঁদের কথোপকথনের ‘স্ক্রিনশট’ তুলে সমাজমাধ্যমে পোস্ট করতেই বয়ে যায় নিন্দার ঝড়।

Advertisement

সংবাদ সংস্থা

বেঙ্গালুরু শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৬:৩১
Share:

বাড়ি ভাড়া নিতে গেলেও দেখাতে হবে রেজাল্ট? ছবি- সংগৃহীত

মুম্বই, দিল্লি বা বেঙ্গালুরুর মতো বড় শহরে পড়াশোনা বা চাকরি করার জন্য ঘর ভাড়া নিয়ে থাকেন অনেকেই। তেমনই বেঙ্গালুরুতে ঘর ভাড়া নিতে চেয়ে সমাজমাধ্যমে আবেদন করেছিলেন এক ব্যক্তি। আর সেই বাড়ি খুঁজতে গিয়েই হল অবাক করা অভিজ্ঞতা। ভাড়া দেওয়ার বিষয়ে বাড়ির মালিকের পছন্দ-অপছন্দই শেষ কথা। কিন্তু তাই বলে উচ্চ মাধ্যমিকে ৯০ শতাংশ নম্বর লাগবে বাড়ি ভাড়া পেতে! এ ক্ষেত্রে এমনই দাবি করলেন বাড়ির মালিক।

Advertisement

বাড়ি ভাড়া দেওয়ার সময়ে ভাড়াটের পরিচয়পত্র, তাঁর পরিবার বা বর্তমান কর্মস্থল সম্পর্কে জানতে চাওয়ার অধিকার রয়েছে বাড়ির মালিকের। কিন্তু বাড়ির মালিকের এমন আবদার শুনে হতবাক সমাজমাধ্যম। কর্মসূত্রে বেঙ্গালুরুতে বাড়ি ভাড়া নিতে চেয়ে আবেদন করেছিলেন এক তরুণ। তাঁর সম্পর্কে যাচাই করার জন্য জমি, বাড়ি দেখে দেওয়ার সংস্থার এক প্রতিনিধি তাঁর সমাজমাধ্যমের লিঙ্ক চেয়ে পাঠান। যেখানে তাঁর বায়োডেটা-সহ নিয়োগপত্র এবং বিস্তারিত তথ্য দেওয়া ছিল। কিছু দিন পর ওই প্রতিনিধি জানান, বাড়ির মালিক তাঁকে ঘর ভাড়া দিতে চান না। কারণ, তিনি ৯০ শতাংশের নীচে নম্বর পাওয়া কাউকেই ঘরটি ভাড়া দিতে চান।

Advertisement

এমন যুক্তি শুনে হতবাক ওই তরুণ তাঁদের কথোপকথনের ‘স্ক্রিনশট’ তুলে সমাজমাধ্যমে পোস্ট করতেই বয়ে যায় নিন্দার ঝড়। সমাজমাধ্যমে এক জন লেখেন, “এখন এটাই চলছে। বেঙ্গালুরুতে গৃহসহায়িকা খুঁজতে গেলেও নিজের পরিচয়পত্র দেখাতে হয়।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন