Bizarre

৮ ঘণ্টা বসে, হাতে বিয়ের শংসাপত্র এঁকে ‘ভ্যালেন্টাইন্‌স ডে’-তে স্ত্রীকে চমক দিলেন যুবক

‘ভ্যালেন্টাইন্‌স ডে’-তে ভালবাসার মানুষকে কী উপহার দিলেন? দোকান থেকে কেনা গোলাপ? না কি চকোলেট?

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৩ ১৮:২৬
Share:

ভালবাসার প্রমাণ থাকুক বাহুতে! ছবি- সংগৃহীত

ভালবাসার প্রমাণ দিতে হাতেই এঁকে নিলেন বিয়ের শংসাপত্র! ‘ভ্যালেন্টাইন্‌স ডে’-তে স্ত্রীকে এমনই অভিনব উপহার দিলেন তাইল্যান্ডের এক যুবক।

Advertisement

প্রেম দিবস উদ্‌যাপনের জন্য দেশ-বিদেশের বিভিন্ন জায়গা সেজে উঠেছিল ভালবাসার ‘লাল’ রঙে। মনের মানুষকে ভালবাসার কথা জানাতে দোকান থেকে কার্ড, ফুল, চকোলেট কিনে উপহার দেওয়ার চলও বহু দিনের। কিন্তু তাইল্যান্ডের বাসিন্দা ভল নামের ওই যুবক গতে বাঁধা উপহারে বিশ্বাসী নন। তাই দোকান থেকে কেনা সেই সব ঝাঁ চকচকে বিকল্প ছেড়ে ভালবাসার শরীক হিসাবে নিজের বিয়ের শংসাপত্রের ট্যাটুটি নিজের বাহুতে এঁকে রাখলেন।

Advertisement

তবে, এর কৃতিত্ব ভলের থেকেও বেশি ট্যাটু শিল্পীর। টানা ৮ ঘণ্টা চেয়ারে এক ভাবে বসে থাকা নিঃসন্দেহে কষ্টের, কিন্তু মধ্য তাইল্যান্ডের সারাবুরি প্রদেশের যে স্টুডিয়োতে বসে ট্যাটুশিল্পী এই ছবিটি হাতে ফুটিয়ে তুলেছেন, তারিফ করতে হয় তাঁর হাতের সূক্ষ্ম কাজেরও।

এত ঘণ্টা টানা কাজ করে এমন একটি অভিনব ট্যাটু আঁকার পর তাঁর বক্তব্য, “এর আগে আমি কোনও দিন ট্যাটু হিসাবে বিয়ের শংসাপত্র আঁকিনি। শংসাপত্রের চারধারে আঁকা সূক্ষ্ম নকশা থেকে আধিকারিকের সই পর্যন্ত প্রতিটি জিনিস ফুটিয়ে তুলতে সময় হয়তো লেগেছে। কিন্তু এমন একটি কাজ করতে পেরে আমার খুব ভালও লাগছে।”

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া মাত্রই নেটাগরিকদের অফুরন্ত ভালবাসা পেয়েছে। কেউ লিখেছেন, “ভালবাসা মুখে নয়, কাজে প্রকাশ পায়।” আবার কেউ লিখেছেন, “এমন ভালবাসা যেন জন্ম-জন্মান্তর ধরে অক্ষয় হয়ে থাকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন