Teenage Pregnancy

১৪ বছর বয়সে মা হয়েছিলেন প্রথম বার, ৩৬ বছর বয়সে দিদিমা হলেন বারো সন্তানের জননী

১৪ বছর বয়সে প্রথম বার মা হন নিউ ইয়র্কের বাসিন্দা ভেরনিকা মেরিট। তার পর কেটে গিয়েছে বাইশ বছর। ভেরনিকা এখন ৩৬। আরও এগারো বার মা হয়েছেন তিনি। এ বার দিদিমাও হলেন।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ০৫ নভেম্বর ২০২২ ২০:৫০
Share:

ইনস্টাগ্রাম ও টিকটকে দিদিমা হওয়ার খবর নিজেই প্রকাশ করলেন ভেরোনিকা। ছবি: সংগৃহীত

স্কুলে পড়াকালীন প্রথম বার মা হন নিউ ইয়র্কের বাসিন্দা ভেরনিকা মেরিট। তখন তাঁর বয়স ১৪। তার পর কেটে গিয়েছে বাইশ বছর। ভেরনিকা এখন ৩৬। আরও এগারো বার মা হয়েছেন তিনি। এ বার দিদিমাও হলেন। ২২ বছর বয়সে মা হয়েছেন তাঁর প্রথম সন্তান। ইনস্টাগ্রাম ও টিকটকে দিদিমা হওয়ার খবর নিজেই প্রকাশ করলেন তিনি।

Advertisement

নিজের জীবনের সব কথা সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন ভেরোনিকা। তাঁর প্রথম সন্তানের নাম টোরি। তাঁর বয়স ২২। তিনিই সদ্য মা হয়েছেন। ভেরোনিকা জানিয়েছেন, এখনও পর্যন্ত হিসাব করলে দেখা যাবে মোট সাড়ে ৮ বছর অন্তঃসত্ত্বা ছিলেন তিনি। কিন্তু দিদিমা হয়ে গেলেও এখনই থামতে চান না তিনি। আরও ৬ সন্তান চান তিনি।

নিজের জীবনের সব কথা সমাজমাধ্যমে অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেন ভেরোনিকা। ছবি: সংগৃহীত

ভেরোনিকার দাবি, স্বাস্থ্যগত অসুস্থতার জন্য গর্ভনিরোধক ব্যবহার করতে পারেন না তিনি। কলেজে ভর্তির সময়েই কিডনির অসুখ ধরা পড়ে তাঁর। গত বছর একটি কিডনি খারাপ হয়ে গিয়েছে বলেও দাবি করেছেন ভেরোনিকা। হরমোন থেকে তৈরি কোনও গর্ভনিরোধক ওষুধ খেলে রক্ত জমাট বেঁধে যেতে পারে। তাই সেই ওষুধ এড়িয়ে চলেন তিনি। সব মিলিয়ে মোট সতেরো সন্তানের মা হতে চান, সমাজমাধ্যমে এমনই জানিয়েছেন ভেরোনিকা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন