Wedding Dress

‘স্বল্প’ বসনে বিয়েতে হাজির বরের মা, পোশাকের ছবি প্রকাশ পেতেই শুনতে হল কটাক্ষ

ছেলের বিয়েতে সাধের পোশাক পরার জন্য যে এমন কটাক্ষ ধেয়ে আসবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি হবু শাশুড়ি মা। ছেলের বিয়ের ছবি সমাজমাধ্যমে প্রকাশ পেতেই পোশাকের জন্য কটাক্ষের শিকার হতে হল তাঁকে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২২ ১৮:৩৬
Share:

ছেলের বিয়েতে মায়ের সাজ। ফাইল চিত্র।

ছেলের বিয়ে বলে কথা। ভেবেছিলেন খেয়ালখুশি মতো সাজবেন। কিন্তু নিজের ছেলের বিয়েতে সাধের পোশাক পরার জন্য যে এমন কটাক্ষ ধেয়ে আসবে, তা বোধহয় স্বপ্নেও ভাবেননি হবু শাশুড়ি মা। ছেলের বিয়ের ছবি সমাজমাধ্যমে প্রকাশ পেতেই পোশাকের জন্য কটাক্ষের শিকার হতে হল তাঁকে।

Advertisement

সমাজমাধ্যম রেডিটে সম্প্রতি অজ্ঞাতপরিচয় এক ব্যক্তি প্রকাশ করেছেন একটি বিয়ের ছবি। সেই ছবিতেই দেখা যাচ্ছে, কালো পোশাকে বর-কনের মাঝে দাঁড়িয়ে রয়েছেন ছেলের মা। হাতাবিহীন ‘লো কাট’ কালো পোশাকটি বক্ষভাঁজ বরাবর নাভি পর্যন্ত চেরা। নিম্নাঙ্গের পোশাকের দৈর্ঘ্য ঊরু পর্যন্ত। কনে দাঁড়িয়ে রয়েছেন সাদা গাউন পরে আর বর দাঁড়িয়ে রয়েছেন কোট-প্যান্টে।

ছবি প্রকাশের পরই ওই মহিলার পোশাক নিয়ে কটাক্ষ করেছেন নেটাগরিকদের একাংশ। কেউ বলেছেন, বিয়েতে এই পোশাক পরে চার্চে যাওয়া উচিত হয়নি তাঁর। কারও মতে, তাঁকে দেখে হচ্ছে ছেলের বিয়ে নয়, পার্টিতে গিয়েছেন তিনি। কারও বক্তব্য বিয়ের দিন কালো পোশাক পরা অশুভ লক্ষণ। বিপরীত মতও রয়েছে। এক নেটাগরিকের দাবি, এই ভাবে কারও পোশাক নিয়ে নীতিপুলিশি করা ঠিক নয়। কালো পোশাক নিয়ে তাঁর দাবি, কালো পোশাক খুব একটা বিরলও নয়, প্রাচীন গ্রিসে মহিলাদের কালো পোশাক পরে বিয়েতে যাওয়ার কিছু উদাহরণ মেলে। তবে ছবিটি কোথাকার তা অবশ্য জানা যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন