Singhania's divorce settlement

বিচ্ছেদ সংক্রান্ত ক্ষতিপূরণ বাবদ রেমন্ড কর্তা গৌতমের কাছে কত টাকা দাবি করলেন স্ত্রী নওয়াজ়?

সম্প্রতি সমাজমাধ্যমে স্ত্রী নওয়াজ় মোদীর সঙ্গে বিবাহবিচ্ছেদের ঘোষণা করলেন রেমন্ড কর্তা গৌতম সিঙ্ঘানিয়া। ৩২ বছর এক ছাদের নীচে কাটিয়ে এ বার আলাদা পথে হাঁটার সিদ্ধান্ত নিলেন তাঁরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ নভেম্বর ২০২৩ ১৭:৩৯
Share:

রেমন্ড কর্তার কাছে মোটা টাকা ক্ষতিপূরণের দাবি স্ত্রী নওয়াজ়ের? ছবি: সংগৃহীত।

দিন কয়েক আগেই স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করেছেন রেমন্ড কর্তা গৌতম সিঙ্ঘানিয়া। ইকোনমিক টাইমস-এর খবর অনুযায়ী, বিবাহবিচ্ছেদের মামলা চলাকালীন গৌতমের স্ত্রী নওয়াজ় মোদী বিচ্ছেদ সংক্রান্ত ক্ষতিপূরণ বাবদ রেমন্ড কর্তার সম্পত্তির প্রায় মোট ৭৫ শতাংশ দাবি করেছেন। গৌতমের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ১১ হাজার কোটি টাকা। সে দিক থেকে দেখলে নওয়াজ় গৌতমের কাছ থেকে প্রায় ৮২৫০ কোটি টাকা দাবি করেছেন নওয়াজ়।

Advertisement

দুই মেয়ে নীহারিকা ও নিশার ভবিষ্যতের কথা ভেবেই এই অর্থ দাবি করেছেন নওয়াজ়। যদিও গৌতম সিঙ্ঘানিয়া নওয়াজ়ের দাবি বিবেচনা করবেন বলে জানিয়েছেন। ইটি-র রিপোর্ট অনুসারে পরিবারের সম্পদ পরিচালনা ও স্থানান্তর করার জন্য একটি পারিবারিক ট্রাস্ট প্রতিষ্ঠা করারও প্রস্তাব দিয়েছেন রেমন্ড কর্তা। গৌতমের প্রস্তাব অনুযায়ী, পারিবারিক ট্রাস্টে তিনি একমাত্র ম্যানেজিং ট্রাস্টি হিসাবে কাজ করবেন। গৌতমের শর্ত অনুযায়ী পরিবারের সদস্যেরা তাঁর মৃত্যুর পরেই সম্পত্তির উত্তরাধিকারী হতে পারবেন, আগে নয়। তবে নওয়াজ় এই প্রস্তাব এখনও মেনে নেননি।

খৈতান অ্যান্ড কোম্পানির সিনিয়র পার্টনার হাইগ্রেভ খৈতানকে সিঙ্ঘানিয়া তাঁর আইনি উপদেষ্টা হিসাবে নিয়োগ করেছেন। অন্য দিকে, বিবাহবিচ্ছেদের মামলার জন্য রশ্মি কান্তকে নিয়োগ করেছেন নাওয়াজ।

Advertisement

সমাজমাধ্যমে বিবাহবিচ্ছেদের কথা ঘোষণার সময় গৌতম বলেন, বিবাহবিচ্ছেদের সিদ্ধান্ত তাঁদের একান্তই ব্যক্তিগত। তাই এই বিষয়টিকে নিয়ে জলঘোলা না করার অনুরোধ করেছেন গৌতম। তিনি লেখেন, ‘‘এটা আমাদের যৌথ সিদ্ধান্ত। তাই আমি চাই, এই সিদ্ধান্তকে বাকিরাও সম্মান করুন। আমাদের নিজেদের মতো থাকতে দিন। এই সময় আপনাদের সকলের শুভেচ্ছা আমাদের পরিবারের জন্য অত্যন্ত জরুরি।’’ ৩২ বছর এক ছাদের নীচে কাটিয়ে এ বার আলাদা পথে হাঁটার সিদ্ধান্ত নিলেন তাঁরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন