Pet Care

বিষাক্ত চকোলেট খাইয়ে খুন করব, পোষ্য কুকুরদের হত্যা করার হুমকি দিয়ে চিঠি দিলেন প্রতিবেশী

পোষা কুকুরগুলিকে হত্যা করার হুমকি দিয়ে এল চিঠি। অজ্ঞাতপরিচয় এক ব্যক্তির থেকে এ হেন চিঠি পাওয়ার পর থেকেই আতঙ্কে ভুগছেন অস্ট্রেলিয়ার ব্রিসবেনের এক দম্পতি।

Advertisement

সংবাদ সংস্থা

ব্রিসবেন শেষ আপডেট: ২২ অক্টোবর ২০২২ ১৯:৩৬
Share:

দম্পতির দাবি, চিঠির সঙ্গে কুকুরের জন্য বিষাক্ত কিছু চকোলেটের মোড়ক পাঠানো হয়েছে তাঁদের কাছে। প্রতীকী ছবি।

সাধ করে দু’টি কুকুর পুষেছিলেন অ্যান্থনি ও জেসিকা টুইতে নামের দম্পতি। সেই কুকুরগুলিকেই হত্যা করার হুমকি দিয়ে এল চিঠি। অজ্ঞাতপরিচয় ব্যক্তির থেকে এ হেন চিঠি পাওয়ার পর থেকেই আতঙ্কে ভুগছেন অস্ট্রেলিয়ার ব্রিসবেনের ওই দম্পতি।

Advertisement

অ্যান্থনি ও জেসিকা জানিয়েছেন, গ্রেট ডেন ও রিজব্যাক প্রজাতির দু’টি কুকুর পোষেন তাঁরা। কালো গ্রেট ডেনটির নাম বার্নি এবং বাদামি রঙের রিজব্যাক কুকুরটির নাম ডনি। দম্পতির দাবি, চিঠির সঙ্গে কুকুরের জন্য বিষাক্ত কিছু চকোলেটের মোড়ক পাঠানো হয়েছে তাঁদের কাছে। চিঠিতে টাইপ করে লেখা হয়েছে, “যদি তোমাদের কুকুরগুলি ঘেউ ঘেউ করা বন্ধ না করে, তবে তোমাদের বাগানে আরও বেশি পরিমাণে এই চকোলেট ফেলে রাখা হবে, যাতে কুকুরগুলি মরে যায়।” তাঁদের আগে বিষয়টি ভাল ভাবে বোঝানোর চেষ্টা করে লাভ হয়নি বলেও দাবি করা হয়েছে ওই হুমকি-চিঠিতে।

দুই পোষ্যই অত্যন্ত শান্ত স্বভাবের ও কেউ তাঁদের উঠোনে ঢুকে না এলে কুকুরগুলি ডাকে না বলেও দাবি করেন তিনি। প্রতীকী ছবি।

সংবাদমাধ্যমে জেসিকা জানিয়েছেন, চিঠি পাওয়া মাত্রই আতঙ্কে শিউরে উঠেছেন তাঁরা। পড়শিদের কাছে তাঁর আবেদন, “দয়া করে আমাদের কুকুরগুলিকে কিছু করবেন না।” দুই পোষ্যই অত্যন্ত শান্ত স্বভাবের ও কেউ তাঁদের উঠোনে ঢুকে না এলে কুকুরগুলি ডাকে না বলেও দাবি করেন তিনি। তবে বিষয়টি জনসমক্ষে আসার পর অধিকাংশ পড়শিই নিন্দা করেছেন বিষয়টির। সমবেত ভাবে জানিয়েছেন, এই ধরনের হুমকি কোনও মতেই সমর্থনযোগ্য নয়। পুলিশে অভিযোগও দায়ের করেছেন ওই দম্পতি। তবে কে বা কারা এমন কাণ্ড ঘটালেন, তা জানা যায়নি এখনও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন