চলে এল কিট, বাড়িতে বসেই এবার যৌন রোগের পরীক্ষা

যৌন রোগের আশঙ্কা করছেন? কিন্তু লোক লজ্জার ভয়ে ক্লিনিকে পরীক্ষা করাতে যেতে পারছেন না? আর চিন্তা নেই। এবার বাড়িতে বসেই নিজেই চটলজদি টেস্ট করে ফেলতে পারবেন। প্রয়োজন শুধু অনলাইনে ‘‘সেক্স মোটো’’ কিট অর্ডার দেওয়ার। ফলাফল যাই হোক, এসএমএস বা ইমেল করে জানিয়ে দিন সংশ্লিষ্ট ক্লিনিককে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৫ ১৮:৩০
Share:

যৌন রোগের আশঙ্কা করছেন? কিন্তু লোক লজ্জার ভয়ে ক্লিনিকে পরীক্ষা করাতে যেতে পারছেন না? আর চিন্তা নেই। এবার বাড়িতে বসেই নিজেই চটলজদি টেস্ট করে ফেলতে পারবেন। প্রয়োজন শুধু অনলাইনে ‘‘সেক্স মোটো’’ কিট অর্ডার দেওয়ার। ফলাফল যাই হোক, এসএমএস বা ইমেল করে জানিয়ে দিন সংশ্লিষ্ট ক্লিনিককে। প্রয়োজনীয় ব্যবস্থা তারাই নেবে।

Advertisement

এসটিডি (সেক্সুয়ালি ট্রান্সমিটেড ডিজিস) পরীক্ষা করার জন্য প্রয়োজনীয় কিটের অর্ডার স্মার্টফোন থেকেই অনলাইনে করা যাবে। এই পরীক্ষার ফলাফল থেকে সহজেই জানা যাবে কেউই এইডস, গনোরিয়া, সিফিলিস-এর মত মারণ যৌনরোগে আক্রান্ত কিনা।

কলনিনিকে পরীক্ষা করালে ফলাফল জানতে এর আগে ৭-১০ দিন সময় লেগে যেত। কিন্তু এই নয়া কিটের মাধ্যমে মাত্র ১ দিনেই জানা যাবে ফলাফল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন