Indigo Airlines

বিমানের স্যান্ডউইচে মিলল স্ক্রু, যাত্রীর অভিযোগ জানতে পেরে দুঃখপ্রকাশ করল ইন্ডিগো সংস্থা

যাত্রী জানিয়েছেন যে বেঙ্গালুরু থেকে চেন্নাই যাওয়ার পথে যে কর্ন অ্যান্ড স্পিন্যাচ স্যান্ডউইচটি পরিবেশন করা হয়েছিল, তাতেই মিলেছে স্ক্রু। তবে বিমানে নয়, বিমান থেকে নামার পরই সেই স্যান্ডউইচটি খেয়েছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৫
Share:

বিমানের স্যান্ডউইচে স্ক্রু। ছবি: রেডইট।

ইন্ডিগোর বিমানে পরিবেশন করা একটি স্যান্ডউইচে মিলেছে স্ক্রু, সমাজমাধ্যমে ছবি পোস্ট করে এমনই দাবি করেছেন এক যাত্রী। রেডইটে ‘ম্যাকারুন ইল৩৬০১’ নামের একটি অ্যাকাউন্ট থেকে পোস্টটি শেয়ার করা হয়েছে। যাত্রী জানিয়েছেন যে, বেঙ্গালুরু থেকে চেন্নাই যাওয়ার পথে এই কর্ন অ্যান্ড স্পিন্যাচ স্যান্ডউইচটি পরিবেশন করা হয়েছিল। তবে বিমানে নয়, বিমান থেকে নামার পরই সেই স্যান্ডউইচটি খেয়েছিলেন তিনি।

Advertisement

ওই ব্যক্তি তাঁর পোস্টে বিস্তারিত ভাবে জানিয়েছেন যে, ঘটনাটি ঘটেছে ১ ফেব্রুয়ারি।তিনি আরও দাবি করেছেন যে, স্ক্রু পাওয়ার পরে তিনি বিমান সংস্থার সঙ্গে যোগাযোগও করেছিলেন। কিন্তু জবাবে ইন্ডিগোর তরফে জানানো হয়, উড়ানের পর স্যান্ডউইচটি খাওয়া হয়েছিল বলে তারা এই ব্যাপারে কোনও ব্যবস্থাই নিতে পারবে না।

পোস্টটি ইতিমধ্যেই সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে। এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন অনেকে। এক নেটাগরিক লিখেছেন, “যদি ইন্ডিগো সংস্থা কোনও পদক্ষেপ না নেয়, তবে আপনি উপভোক্তা আদালতে অভিযোগ দায়ের করতে পারেন।” আর একজন লিখেছেন, “দয়া করে আপনি মামলা করুন। ভুল করে গিলে ফেললে এর ফলে আপনার প্রাণহানিও হতে পারত।”

Advertisement

ওই মহিলাযাত্রীর সঙ্গে ঘটা ঘটনার বিবরণ দিয়ে এক্সে একটি পোস্ট করেছেন তাঁর বন্ধু শেফালি সাক্সেনা। তিনি লিখেছেন, “আমার বন্ধু ইন্ডিগো ৬ই-৯০৪ বিএনজি-এমএইচএ বিমানের স্যান্ডউইচে একটি স্ক্রু খুঁজে পেয়েছেন। এই ঘটনাটি সত্যিই চিন্তার। যে কারও স্বাস্থ্যহানি হতে পারত এই ঘটনায়। দুর্ভাগ্যক্রমে আমার বন্ধুটি বিমানে স্যান্ডউইচটি খোলেননি। এই ঘটনার অবিলম্বে তদন্ত চাই।”

এই ঘটনার পর মুখ খুলেছে ইন্ডিগো সংস্থা। তারা একটি বিবৃতি প্রকাশ করেছে। বিবৃতিতে ইন্ডিগো সংস্থার তরফে লেখা হয়েছে, “সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি দেখে আমরা বিষয়টি জানতে পেরেছি। যাত্রার সময় যাত্রী এই সমস্যার কথা বিমানসেবিকাদের জানাননি। আমাদের খাবারের মান এবং স্বাস্থ্যবিধির উপর নজরদারির জন্য একটি ভাল ক্যাটারিং সংস্থাকে দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা যাত্রীর অসুবিধার কথা শুনে দুঃখিত। আগামী দিনে বিমানে সমস্ত খাদ্য ও স্বাস্থ্যবিধির বিষয়ে আরও বাড়তি সতর্ক থাকার জন্য আমরা অঙ্গীকারবদ্ধ থাকব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন