Heatwave

Heatwave in Europe: শূকরের গায়ে সানস্ক্রিন লোশন! তীব্র গরমে দিশেহারা ব্রিটেনের সাহেবরা

তাপপ্রবাহের মধ্যেই ব্রিটেনে চলছে কৃষি ও পশুপালন সংক্রান্ত অনুষ্ঠান। সেখানেই গরম থেকে বাঁচাতে শূকরদের মাখানো হচ্ছে সানস্ক্রিন লোশন।

Advertisement

সংবাদ সংস্থা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ১৪:২৭
Share:

গরমে শূকররাও সানস্ক্রিন লাগাচ্ছে! ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহ চলছে ইউরোপের একাংশ জুড়ে, আর সেই আঁচে পুড়ছে ব্রিটেনও। ইতিমধ্যেই ব্রিটেনের একাধিক স্থানে ৩৮ ডিগ্রি সেলসিয়াস টপকে গিয়েছে উষ্ণতার পারদ। আবহাওয়াবিদদের আশঙ্কা, এমন চলতে থাকলে ৪০ ছুঁতে দেরি নেই তাপমাত্রার। আর এই তাপপ্রবাহ থেকে বাঁচতে খামারের শূকরদের রীতিমতো সানস্ক্রিন লোশন মাখাচ্ছেন মালিকরা!

Advertisement

তাপপ্রবাহের মধ্যেই ব্রিটেনে চলছে কৃষি ও পশুপালন সংক্রান্ত অনুষ্ঠান রয়াল ওয়েলশ শো। চলবে ২১ জুলাই পর্যন্ত। এই অনুষ্ঠানে একাধিক পশুর প্রদর্শনীও চলছে। চলছে রয়াল ওয়েলশ শূকরের প্রদর্শনীও। প্রদর্শনীর উদ্যোক্তারা জানাচ্ছেন, এই শূকরগুলিকে গরম থেকে বাঁচাতে কখনও ভেজা চাদর দিয়ে রাখতে হচ্ছে গায়ে, কখনও মাখাতে হচ্ছে সানস্ক্রিন লোশন।

প্রতীকী ছবি ছবি: সংগৃহীত

উদ্যোক্তারা জানাচ্ছেন, এমনিতেই এই প্রজাতির শূকর বেশি তাপ সহ্য করতে পারে না। তাই তাপ থেকে শূকরদের বাঁচাতে ৫০ এসপিএফ-এর সানস্ক্রিন লোশন মাখানো হচ্ছে। দর্শককেও একাধিক নিয়ম মেনে চলার পরামর্শ দিয়েছেন উদ্যোক্তারা। যাঁরা পশুপাখি দেখতে আসবেন, তাঁদের গা ঢাকা পোশাক বা টুপি ব্যবহার করতে বলা হচ্ছে। পর্যাপ্ত জল পান করা ও যতটা সম্ভব রোদ এড়িয়ে চলার পরামর্শও দিচ্ছেন তাঁরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন