Seeking For Bride

‘পাত্রী চাই’, সরকারি আধিকারিকদের কাছে জমা পড়ল যুবকের আবেদন! কেমন পাত্রী চাইছেন তিনি?

রাজস্থানের এক যুবক সরকারি আধিকারিকদের কাছে একটি আবেদনপত্র জমা করেছেন। সেখানে তিনি দাবি করেছেন, তাঁর পাত্রী চাই। কেমন পাত্রীর খোঁজ করছেন তিনি?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

জয়পুর শেষ আপডেট: ০৬ জুন ২০২৩ ১৪:৪১
Share:

সরকারি আধিকারিকদের কাছে পাত্রী চাইয়ের আবেদনপত্র জমা করেছেন এক যুবক। ছবি: সংগৃহীত।

খবরের কাগজে পাত্রী চাই বিজ্ঞাপন তো প্রায়ই চোখে পড়ে। তবে সরকারি আধিকারিকদের কাছে পাত্রীর জন্য আবেদন করেছেন কেউ, এমন খবর শুনেছেন কখনও? রাজস্থানের এক যুবক সরকারি আধিকারিকদের কাছে একটি আবেদনপত্র জমা করেছেন, সেখানে তিনি দাবি করেছেন, তাঁর পাত্রী চাই। যুবকের লেখা চিঠি এখন সমাজমাধ্যমে ভাইরাল হয়েছে।

Advertisement

৩ জুন সরকারের উদ্দেশে বছর চল্লিশের ওই যুবক একটি চিঠি লেখেন। সিকরাই মহকুমার গঙ্গাদওয়াড়ি গ্রামের বাসিন্দা কাল্লু মাহওয়ার চিঠিতে লেখেন, ‘‘আমি বড্ড একা। বাড়ির সব কাজ সামলাতে গিয়ে আমি হিমশিম খেয়ে যাই। আমায় সাহায্য করুন, আমার একটা বৌ চাই।’’

চিঠিতে যুবক জানিয়েছেন যে তাঁর কেমন বৌ চাই। রোগা, ফর্সা, ৩০-৪০ বছর বয়সি, ঘরের কাজে নিপুণা কন্যার খোঁজ করছেন ওই যুবক। মজার বিষয়, যুবকের দাবি ওই এলাকার তহশিলদার, হরিকিশান সাইনি ঘটনাটি বেশ গুরুত্বের সঙ্গে সামাল দিচ্ছেন। এই আবেদনপত্রটি তিনি পাটোয়ারির কাছে পাঠিয়ে দিয়েছেন এবং তাঁকে যুবকের জন্য উপযুক্ত পাত্রী খুঁজে বার করার জন্য একটি দল গঠন করারও নির্দেশ দিয়েছেন।

Advertisement

হরিকিশান সাইনি জানিয়েছেন, এ রকম একটা চিঠি তাঁরা পেয়েছেন বটে, তবে এই চিঠির বিষয় কোনও পদক্ষেপ করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন