Rose garden

হাঁটু মুড়ে গোলাপ দেওয়া নয়, ভালবাসার মাসে প্রেমিকার নামে গোলাপ বাগান তৈরি করলেন যুবক

প্রেমিকার জন্য আলাদা কিছু করতে চেয়েছিলেন। সেই ভাবনা থেকেই প্রেমিকা শ্রিয়ার নামে গোলাপ বাগান তৈরি করলেন গাজিয়াবাদের এক যুবক।

Advertisement

সংবাদ সংস্থা

গাজিয়াবাদ শেষ আপডেট: ১০ ফেব্রুয়ারি ২০২৩ ১০:৫৮
Share:

ফুল নয়, গোটা গোলাপ বাগান তৈরি করলেন প্রেমিকার নামে। ছবি: সংগৃহীত

প্রেমের সপ্তাহ শুরু হয়েছে ভালবাসার মানুষটিকে গোলাপ দিয়ে। শুধু গোলাপ নয়, গাজিয়াবাদের এক যুবক গোটা একটা গোলাপ বাগান উৎসর্গ করলেন প্রেমিকাকে।

Advertisement

হাঁটু মুড়ে বসে গোলাপ দিয়ে প্রেম প্রস্তাব দেওয়ার চল বহু পুরনো। অনেকেই এমনটাই করে থাকেন। কিন্তু ওই যুবক সে পথে হাঁটতে চাননি। প্রেমিকার জন্য আলাদা কিছু করতে চেয়েছিলেন। সেই ভাবনা থেকেই প্রেমিকা শ্রিয়ার নামে গোলাপ বাগান তৈরি করার সিদ্ধান্ত নিয়েছিলেন।

এই ভাবনার শুরু হয়েছিল মাস আটেক আগে থেকে। কিন্তু কী ভাবে এটা করা সম্ভব তা বুঝতে পারছিলেন না যুবক। গাজিয়াবাদে বেশ বড় একটি গাছপালার ফার্ম রয়েছে। সেখানেই যান। এই ফার্মটি দেখাশোনা করেন পরিবেশবিদ প্রদীপ ধালিয়া। ওই যুবক প্রদীপকে তাঁর মনের কথা জানান। প্রেমিকার নামে গোলাপ বাগান তৈরির ভাবনায় খুশি হন। তিনিই দায়িত্ব নিয়ে ওই ফার্মে একটি গোলাপ বাগান তৈরি করার তোড়জোড় করেন। প্রায় আট মাসের পরিশ্রম শেষে তৈরি হয় একটি গোলাপ বাগান। প্রেমের সপ্তাহে প্রেমিকের কাছ থেকে এমন উপহার পেয়ে আবেগতাড়িত হয়ে পড়েন ওই তরুণীও।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন