Marriage

দুই বৌকে নিয়ে সুখী সংসার! দু’জনকেই মাসে ১৫ দিন করে সময় দেওয়ার প্রতিশ্রুতি যুবকের

এক বাড়িতেই দুই বৌকে নিয়েই সুখে সংসার করার সিদ্ধান্ত মধ্যপ্রদেশের উজ্জয়িনীর যুবক। দু’জনকেই খুশি করতে ১৫ দিন করে প্রত্যেকের সঙ্গে সময় কাটাবেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement
উজ্জয়িনী শেষ আপডেট: ২৭ অগস্ট ২০২৩ ১১:৪৫
Share:

দুই স্ত্রীকে নিয়ে দিব্যি আছেন যুবক। ছবি: শাটারস্টক।

প্রথম স্ত্রীর সঙ্গে বিবাহবিচ্ছেদের মামলা চলাকালীন দ্বিতীয় বিয়ে। কিন্তু শেষমেশ এক বাড়িতেই দুই বৌকে নিয়ে সুখে সংসার করবেন, এমনই সিদ্ধান্ত নিলেন মধ্যপ্রদেশের উজ্জয়িনীর যুবক। দু’জনকেই খুশি করতে মাসে ১৫ দিন করে প্রত্যেকের সঙ্গে সময় কাটাবেন বলে জানিয়েছেন তিনি।

Advertisement

১৫ বছর আগ‌ে প্রথম বিয়ে করেন সেই যুবক। বিয়ের কিছু দিনের মাথায় সন্তান হয় তাঁদের। তবে সন্তান হওয়ার পরে নিয়মিত ঝগড়া-অশান্তি লেগে থাকত দম্পতির মধ্যে। একে অপরের সঙ্গে থাকতে না পেরে দু’জনেই সিদ্ধান্ত নেন বিবাহবিচ্ছেদের। আদালতে প্রথম স্ত্রীর সম্মতি নিয়েই বিবাহবিচ্ছেদের আর্জি জানিয়েছিলেন সেই যুবক। এরই মাঝে অন্য এক মহিলার প্রেমে পড়েন যুবক। আলাপের ক’দিন পরেই সেই মহিলাকে বিয়ে করেন তিনি।

যুবকের দ্বিতীয় বিয়ের কথা জানতে পেরে ভীষণ রেগে যান প্রথম স্ত্রী। তিনি যুবকের বাড়িতে ফিরে আসেন। প্রথম স্ত্রীকে দেখে দ্বিতীয় স্ত্রীও খাপ্পা। দু’জনের কেউই যুবকের সঙ্গে সম্পর্ক ভাঙতে রাজি নন। সমস্যার সমাধান চেয়ে যুবক পুলিশের কাছেও গিয়েছিলেন। তবে পুলিশ নিজেদের মধ্যেই বিবাদ মিটিয়ে নেওয়ার কথা বলে। অবশেষে যুবক দু’জনকে নিয়েই সংসার করার সিদ্ধান্ত নেন। তিনি দু’জনের সঙ্গেই দিন পনেরো করে সময় কাটানোর প্রতিশ্রুতি দেন। বৌরাও যুবকের এই সিদ্ধান্ত মেনে নিয়েছেন। একই বাড়িতে দু'জনকে নিয়েই ঘর করছেন যুবক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন