Rainy Day Sex

মেঘলা আকাশ, ঝিরিঝিরি বৃষ্টি, ঠান্ডা হাওয়া, এমন দিনে শরীরী উদ্‌যাপন জমে উঠবে কী করে?

গবেষণা জানাচ্ছে, মেঘলা আবহাওয়া ভালবাসার শরীরী উদ্‌যাপনের সেরা সময়। এই উদ্‌যাপন আরও রঙিন করে তোলার উপায় কী?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২৩ ১৭:৩৩
Share:

মেঘলা দিনে প্রিয়জনকে নিবিড় ভাবে পাওয়ার অনুভূতি অন্য রকম। ছবি: সংগৃহীত।

আকাশে কালো মেঘ। ঝিরিঝিরি বৃষ্টি। সঙ্গে মৃদুমন্দ হাওয়া। প্রেমের উদ্‌যাপনের জন্য এর চেয়ে ভাল আবহাওয়া আর কী হতে পারে। তার উপর রবিবার। ছুটির আবহে মেঘলা দিনেও ভালবাসা হয়ে ওঠে রঙিন। কিন্তু এমন বৃষ্টির দিনে প্রেম কি শুধু মৌখিক সংলাপেই সীমাবদ্ধ থাকবে? গবেষণা জানাচ্ছে, মেঘলা আবহাওয়া ভালবাসার শরীরী উদ্‌যাপনের সেরা সময়।

Advertisement

মেঘলা দিনেই এমনিতেই মন বিষণ্ণ হয়ে থাকে। গবেষণা বলছে, এমন দিনে অকারণেই মনখারাপ হয়। এই আবহাওয়ায় প্রিয়জনের সঙ্গ পেতে ইচ্ছা করে। যৌন আকাঙ্ক্ষাও তীব্র হওয়া অস্বাভাবিক নয়। যৌনতার কোনও মরসুম হয় না। কিন্তু মেঘলা দিনে প্রিয়জনকে নিবিড় ভাবে পাওয়ার অনুভূতি অন্য রকম। এমন ঘনঘোর বরিষায় শরীরী উদ্‌যাপন আরও জমকালো করে তুলতে কয়েকটি বিষয় মাথায় রাখা জরুরি।

মেঘলা আবহাওয়া ভালবাসার শরীরী উদ্‌যাপনের সেরা সময়। ছবি: সংগৃহীত।

১) বর্ষার দিনে ঘরের চেনা পরিবেশে যৌনতার একঘেয়েমি কাটাতে, বেছে নিতে পারেন বাড়ির অন্য কোনও স্থান। তেমন কোনও সুযোগ না থাকলে নিজেদের ঘরটাই সাজিয়ে নিতে পারেন মনের মতো করে। তবে যৌন খেলায় মেতে ওঠার আগে এত পরিকল্পনা মাথায় থাকে না। তাতেও কোনও সমস্যা নেই। ব্যালকনিতে সন্ধ্যার আঁধারে মিশে গিয়ে বৃষ্টির গন্ধ শরীরে মেখে ঠোঁটে ঠোঁটে ব্যারিকেড কিন্তু হতেই পারে।

Advertisement

২) বৃষ্টির সোঁদা গন্ধ উত্তেজনা বাড়িয়ে দেয় কয়েক গুণ। তবে অধিক তৃপ্তির জন্য উত্তেজনার সম্পূর্ণ বহিঃপ্রকাশ না করাই ভাল। যৌনতা অনুভব করার বিষয়। তাড়াহুড়োর নয়। মেঘলা দিনে সঙ্গীকে দৃঢ় আলিঙ্গন কিংবা গভীর চুম্বনও কিন্তু সম্পর্কে একটা অন্য মাত্রা নিয়ে আসবে।

৩) বৃষ্টির দিনে শরীরী উদ্‌যাপনের অন্যতম সঙ্গী হতে পারে রেড ওয়াইন। ওয়াইন খেলে শরীরের অক্সিটোসিন হরমোনের ক্ষরণ বাড়ে। এই হরমোন এমনিতেই মন এবং শরীর চাঙ্গা রাখে। যৌনতাতেও আলাদা উত্তেজনা প্রদান করে ওয়াইন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন