polyamory

Polyamorous Relationship: বহুগামী সম্পর্কে একই বাড়িতে বাস দুই দম্পতির, কোন সন্তানের বাবা কে, জানেন না কেউ

একই ছাদের তলায় থাকছেন চারজন। দুই বধূও পরস্পরের স্বামীর সঙ্গে লিপ্ত হচ্ছেন শারীরিক সম্পর্কে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১০ মে ২০২২ ১৭:২৮
Share:

দুই দম্পতির চতুর্মুখী সম্পর্ক গ্রাফিক: শৌভিক দেবনাথ

দুই বধূর আলাপ নেটমাধ্যমে। ক্রমে দু’জনের পরিচয় হয় পরস্পরের স্বামীর সঙ্গেও। অল্প দিনের মধ্যেই দুই দম্পতির বন্ধুত্ব গাঢ় হয়ে ওঠে। কিন্তু কিছু দিন যেতে না যেতেই তাঁরা বুঝতে পারেন সম্পর্ক শুধু আর বন্ধুত্বে সীমাবদ্ধ নেই। শেষ পর্যন্ত দুই দম্পতি সিদ্ধান্ত নেন একই সঙ্গে, একই বাড়িতে থাকবেন চারজন। সেই থেকেই একই ছাদের তলায় থাকছেন চারজন। দুই বধূও পরস্পরের স্বামীর সঙ্গে লিপ্ত হয়েছেন শারীরিক সম্পর্কে। দুই বধূই মা হয়েছেন। কিন্তু কোন সন্তানের বাবা কে, তা নিয়ে নিশ্চিত নন চারজনের কেউই!

Advertisement

টায়া হার্টলেস ও অ্যালিসিয়া রজার্স এবং তাঁদের স্বামী সিন ও টাইলার ছবি: সংগৃহীত

আমেরিকার অরেগন প্রদেশের ঘটনা। দুই বধূ টায়া হার্টলেস ও অ্যালিসিয়া রজার্স এবং তাঁদের স্বামী সিন ও টাইলার নিজেরাই খোলাখুলি ভাবে জানিয়েছেন গোটা বিষয়টি। সন্তানদের পিতৃপরিচয় নিয়ে অবশ্য খুব একটা চিন্তিত নন কেউই। ২৭ বছর বয়সি টায়া জানিয়েছেন, তাঁরা আসলে একটি বড় পরিবার, বাবা মা হিসেবেও তাঁরা একই সঙ্গে সব দায়িত্ব পালন করবেন।

দুই দম্পতি জানাচ্ছেন, প্রথমে কিছুটা সঙ্কোচ থাকলেও, মনের কথা লুকিয়ে রাখা সম্ভব ছিল না কারও পক্ষে। শেষ পর্যন্ত ২০২০ সালের শুরুতে একই সঙ্গে থাকা শুরু করেন তাঁরা। এই সম্পর্কের আগেও অবশ্য দুই দম্পতির সন্তান ছিল। কিন্তু একসঙ্গে থাকার পর, ফের এক বার মা হতে ইচ্ছে হয় দুই বধূর। তার পরই সন্তান নেওয়ার সিদ্ধান্ত। দুই দম্পতি জানিয়েছেন, তাঁদের প্রথম দুই সন্তান এখন গর্ব করে বলে যে তাদের এক নয়, দু’জোড়া বাবা মা!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন