Relationship Tips

৩০ পেরিয়েও প্রেম জুটছে না কপালে? কোন স্বভাব থাকলে মেয়েরা মোটেই কাছে যাবে না?

সব মহিলার নির্দিষ্ট কিছু পছন্দ-অপন্দ থাকে। তবে ছেলেদের এমন নির্দিষ্ট কিছু স্বভাব থাকে, যা একেবারেই পছন্দ করেন না বেশির ভাগ মহিলা। সে সব স্বভাব আপনারও নেই তো?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২২ ২১:১৬
Share:

কোন ধরনের ছেলেদের মোটেই পছন্দ করেন না মহিলারা? ছবি: শাটারস্টক।

সৌরভের বয়স প্রায় ৩০ ছুঁই ছুঁই। প্রথমে পড়াশোনার চাপ আর পরে চাকরির চেষ্টা, ইচ্ছা থাকলেও প্রেমের জন্য আলাদা করে সময় বার করতে পারেননি তিনি। ইদানীং ডেটিং অ্যাপে অ্যাকাউন্ট খুলেছেন সৌরভ। অনেকের সঙ্গেই বেশ কথাবার্তা হচ্ছে বটে, কিন্তু দিন কয়েকের মধ্যেই তাঁর প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন তাঁরা। কোথায় খামতি থেকে যাচ্ছে, বুঝে উঠতে পারছেন না তিনি।

Advertisement

এই সমস্যা একা সৌরভের নয়। অনেকেই বুঝতে পারেন না ভুলটা ঠিক কোথায় হচ্ছে! সব মহিলার নির্দিষ্ট কিছু পছন্দ-অপন্দ থাকে। তবে ছেলেদের এমন নির্দিষ্ট কিছু স্বভাব থাকে, যা একেবারেই পছন্দ করেন না বেশির ভাগ মহিলারা। সেই সব স্বভাব আপনারও নেই তো?

অপরিচ্ছন্নতা: অনেক ছেলেই দিনের পর দিন স্নান করেন না। শীত এলে তো কথাই নেই, অনেকেই ভাবেন সপ্তাহে এক দিন স্নান করলেই বুঝি কেল্লাফতে! ভুলেও এই কথা বান্ধবীর কাছে প্রকাশ করবেন না। এই স্বভাব মেয়েরা একেবারেই পছন্দ করেন না।

Advertisement

সবজান্তা পণ্ডিত: এ কথা সত্যি যে, অনেক মেয়েই বুদ্ধিমান ছেলেদের নিজেদের জীবনসঙ্গী হিসাবে পেতে চান। অথচ ‘আমি সব জানি’— ছেলেদের এই স্বভাব মেয়েদের মোটেই মনে ধরে না। সকলেরই কিছু পছন্দ-অপছন্দের ক্ষেত্র থাকে। সে সব বিষয়ে সঙ্গীর সঙ্গে আলোচনা করতেই পারেন। তবে পৃথিবীর সব বিষয় আপনার জ্ঞান আছে এই হাবভাবটা না দেখানোই ভাল।

খেমন ছেলে পছন্দ করেন না মহিলারা? ছবি: শাটারস্টক

সন্দেহবাতিক: সম্পর্কে থাকলেও সব মানুষেরই নিজস্ব জগৎ থাকে। সেই জগতে কেউ দখলদারি করুক, সেই স্বভাব একেবারেই না-পসন্দ মেয়েদের। সম্পর্ক গভীর হয় বিশ্বাসের উপর নির্ভর করে। কোনও মহিলা যদি দেখেন তাঁর সঙ্গী তাঁকে সন্দেহের চোখে দেখছে তা হলে কিন্তু সেই সম্পর্ক টিকবে না।

কতৃত্ব ফলানোর চেষ্টা: কিছু কিছু ছেলের অভ্যাস থাকে যে, তাঁরা সকলের উপর কর্তৃত্ব ফলানোর চেষ্টা করেন। এই ধরনের লোকেরা চান যে, তাঁরা সব সময়ে তাঁদের সঙ্গীকে নিয়ন্ত্রণ করবেন। আপনিও কি এমনই ভাবেন? তা হলে কিন্তু স্বভাব বদলাতে হবে। সঙ্গীকেও নিজের কথা বলার সমান সুযোগ দিতে হবে। না হলে টিকবে না সম্পর্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন