Relationship News

প্রভু হৃদ্‌রোগে আক্রান্ত! হাসপাতালে নিত্যসঙ্গী হয়ে প্রৌঢ়কে সুস্থ করে বাড়ি নিয়ে এল পোষ্য

ব্রায়েন বেনসন নামে এক ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। প্রভুর এই অবস্থায় তাঁকে এক মুহূর্তও চোখের আড়াল করতে চায়নি প্রিয় পোষ্যটি। কী কী করেছে সে?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৩ ১১:৪২
Share:

অসময়ের সঙ্গী আদরের পোষ্যটি। ছবি: ইনস্টাগ্রাম।

কথায় আছে, সবাই আপনার সঙ্গ ছেড়ে দিলেও পোষ্য কুকুর কিন্তু আজীবন আপনার পাশে থাকবে। সম্প্রতি সমাজমাধ্যমে এক ব্যক্তি ও তাঁর পোষ্যের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে, যা মন ছুঁয়েছে নেটিজ়েনদের।

Advertisement

ব্রায়েন বেনসন নামে এক ব্যক্তি হৃদ্‌রোগে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। প্রভুর এই অবস্থায় তাঁকে এক মুহূর্তও চোখের আড়াল করতে চায়নি প্রিয় পোষ্যটি। ব্রায়েনের অবস্থা ছিল সঙ্কটজনক। হাসপাতালে কাটানো সেই দিনগুলিতে পোষ্যটি ছিল তাঁর সব সময়ের সঙ্গী।

ব্রায়েন এখন সুস্থ। বাড়ি ফিরে পোষ্য ল্যাব্রাডারের সঙ্গে হাসপাতালে কাটানো দিনগুলির একটি ভিডিয়ো সমাজমাধ্যমে ভাগ করে নিয়েছেন। ব্রায়েনের পোষ্য কুকুর ম্যাগনাস সারা ক্ষণ হাসপাতালের বিছানার পাশে দাড়িয়ে থাকত। রাতে ব্রায়েনের বিছানাতে তাঁরই সঙ্গে ঘুমিয়ে পড়ত। ইনস্টাগ্রামে ভিডিয়োটি ভাগ করে নিয়ে ব্রায়েন লেখেন, ‘‘ম্যাগনাস আমার কাছে সারা ক্ষণ থাকায়, আমি তো লাভবান ছিলামই, তার পাশাপাশি আমার মেয়েরাও অনেক নিশ্চিন্ত হয়েছিল। ও নিজেও জানে না, ও আমার জন্য কী কী করেছে। আমি ওর কাছে চিরকৃতজ্ঞ থাকব।’’

Advertisement

৩৫ বছরেরও বেশি সময় ধরে ব্রায়েন শরীরচর্চা করেন, স্বাস্থ্যকর খাবারও খান, তবুও একদিন বুকে প্রবল ব্যথা ও শ্বাসকষ্টের জন্য তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানান, তিনি আচমকা হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন। ব্রায়েন ম্যাগনাসের উদ্দেশে আরও লেখেন, ‘‘ভাগ্যিস আমার সঙ্গে ২৪ ঘণ্টা থাকার জন্য হাসপাতাল কর্তৃপক্ষ ম্যাগনাসকে অনুমতি দিয়েছিলেন। ওই সঙ্কটজনক পরিস্থিতিতেও ও আমার মনকে শান্ত রেখেছিল। ও জানত কখন আমায় ভালবাসতে হবে আর কখন আমার প্রয়োজনে আমার থেকে দূরত্ব রেখে চলতে হবে। ও নিজেও জানে না আমি ওকে কতটা ভালবাসি!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন