Sister-in-law

বিয়ের তারিখ নিয়ে ঝগড়া হবু স্ত্রী আর বোনের, বিপাকে পড়ে বিয়েই বাতিল করলেন পাত্র

একই দিনে দাদা এবং বোনের বিয়ে ঠিক হয়েছিল। কিন্তু তা মেনে নেননি বোন। তা নিয়ে হবু বৌদির সঙ্গে ঝগড়া উঠল চরমে। কার পক্ষ নেবেন বুঝতে না পেরে বিয়েই বাতিল করলেন দাদা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১৬:৫৪
Share:

বিয়ের দিনক্ষণ ঠিক করা নিয়ে চরমে উঠল ঝগড়া। প্রতীকী ছবি।

একই দিনে বিয়ে ঠিক হয়েছিল দাদা এবং বোনের। কিন্তু বোন চান না, একই দিনে দু’জনের বিয়ে হোক। তা হলে শুধুমাত্র তাঁকে ঘিরেই হইচই আর উদ্‌যাপন হবে না। এ নিয়ে হবু বৌদি আর ননদের মধ্যে ঝগড়া চরমে উঠল। কার পক্ষ নেবে বুঝতে না পেরে নিজের বিয়েই বাতিল করলেন দাদা।

Advertisement

তিন জনেই সান ফ্রান্সিসকোর বাসিন্দা। জেনেলিয়া এবং রিচার্ড সম্পর্কে ভাইবোন। রিচার্ডের বিয়ে হওয়ার কথা ছিল অ্যানির সঙ্গে। তাঁরা দীর্ঘ দিন সম্পর্কে রয়েছেন। অন্য দিকে জেনেলিয়াও এ বছরেই সাত পাকে বাঁধা পড়ার পরিকল্পনা করেন। কিন্তু বাড়ির লোক চেয়েছিলেন, জেনেলিয়া এবং রিচার্ড একই দিনে বিয়ে করুন। তাতেই বেঁকে বসেন জেনেলিয়া। দাদার বিয়ের দিনেই নিজের বিয়ে হোক, তা চাননি। দাদার বিয়ের দিন পিছিয়ে দেওয়ার দাবি জানান তিনি। কিন্তু তাতে রাজি নন অ্যানি। তিনি চেয়েছিলেন যত তাড়াতাড়ি সম্ভব বিয়েটা সেরে ফেলতে। বোন আর হবু স্ত্রীর জেদের মাঝে পড়ে শেষমেশ বিয়েটাই বাতিল করলেন রিচার্ড।

রিচার্ডের এই সিদ্ধান্তে মানসিক ভাবে ভেঙে পড়েছেন অ্যানি। তিনি জানিয়েছেন, জেনেলিয়া আসলে তাঁকে কোনও দিন পছন্দ করতেন না। তিনি সব সময়ে চাইতেন রিচার্ডের সঙ্গে তাঁর ছোটবেলার বান্ধবীর বিয়ে হোক। সে কারণে সব সময়ে জেনেলিয়া রিচার্ডের সামনে তাঁর বান্ধবীর নাম উচ্চারণ করতেন। জেনেলিয়া এই বিয়ে ভেস্তে দেওয়ার জন্যই এমন করেছেন বলে দাবি অ্যানির। তবে অ্যানির এই অভিযোগ পুরোপুরি অস্বীকার করেছেন জেনেলিয়া।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন