হোয়াটসঅ্যাপ খুললেই জানা যাবে বন্ধুর লোকেশন!

বন্ধুর সঙ্গে সিনেমা দেখার প্ল্যান করেছেন। সেই মতো সিনেমা হলের সামনে অপেক্ষায় আধ ঘণ্টা পার হয়ে গেল। অথচ, বন্ধুর দেখা নেই। কী করবেন তা না ভেবে বরং হোয়াটসঅ্যাপ অন করে দেখে নিন সেই বন্ধু এখন কোথায় রয়েছে। না! কোনও কাল্পনিক গল্পগাথা নয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৭ ১৯:১৮
Share:

ছবি: সংগৃহীত।

বন্ধুর সঙ্গে সিনেমা দেখার প্ল্যান করেছেন। সেই মতো সিনেমা হলের সামনে অপেক্ষায় আধ ঘণ্টা পার হয়ে গেল। অথচ, বন্ধুর দেখা নেই। কী করবেন তা না ভেবে বরং হোয়াটসঅ্যাপ অন করে দেখে নিন সেই বন্ধু এখন কোথায় রয়েছে। না! কোনও কাল্পনিক গল্পগাথা নয়। আগামী দিনে এমনটাই হতে পারে। এ রকম ফিচার জুড়বে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীর রিয়েল টাইম লোকেশনও জানা যাবে এক নিমেষে। তবে কবে সেই সুবিধা মিলবে তা এখনও জানা যায়নি।

Advertisement

আরও পড়ুন

Advertisement

এ সব ‘বদভ্যাস’ থাকলে আপনি বুদ্ধিমান!

অ্যান্ড্রয়েড মোবাইল ফোনের ক্ষেত্রে হোয়াটসঅ্যাপের বেটা ভার্সন ২.১৬.৩৯৯+ এবং আইওএস-এর ক্ষেত্রে ২.১৭.৩.২৮-তে এই ফিচার কাজ করবে বলে টুইটারে ফাঁস করেছে এক সংস্থা। তবে এ নিয়ে এখনও কিছু জানাননি ইনস্ট্যান্ট মেসেজিং সার্ভিস হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

ব্যবহারকারীর রিয়েল টাইম লোকেশন জানতে হলে হোয়াটসঅ্যাপে ওই ফিচারটি ‘অন’ করতে হবে। ওই ফিচারটি ১, ২, ৫ মিনিট থেকে অনির্দিষ্টকালের জন্য ‘অন’ রাখা যাবে। তবে আপনি কোথায় রয়েছেন তা বন্ধুকে না জানাতে চাইলে এই ফিচারটি বন্ধ করে রাখতে পারেন।

আরও পড়ুন

সাবান, গরম জল দিয়ে ধোয়া যাবে এই স্মার্টফোন!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন