Work from home

বাড়ির ছাদে বানিয়ে নিন মন ভাল করার কোণ

ছাদেই করা থাক এমন জায়গা, যেখানে কিছু সময় কাটানো যাবে প্রতিদিন। সাজিয়ে নিন সেই কোণটি নিজের মতো করে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২১ ১৯:৫৭
Share:

খোলা জায়গা যে কোনও ধরনের আসবাব দিয়ে সাজালেই ভাল দেখায়। ফাইল চিত্র

অতিমারির মাঝে বাড়ি থেকেই চলছে কাজ। তা তার জেরে দম বন্ধ হয়ে আসছে? খোলা হাওয়া পেলে ভাল লাগবে? তবে এমন কিছু ব্যবস্থা করা যাক, যাতে মাঝেমধ্যে স্বাদবদল হবে।

Advertisement

কী করা যায়? বাড়িরই কোনও একটা খোলা জায়গা সাজিয়ে নেওয়া যাক না মন ভাল রাখার কোণ হিসেবে। খোলা ছাদ থাকলে তো কথাই নেই। সেই ছাদেই করা থাক এমন জায়গা, যেখানে কিছু সময় কাটানো যাবে প্রতিদিন। সাজিয়ে নিন সেই কোণটি নিজের মতো করে।

কী ভাবে সাজাবেন? খুব খাটনির কাজ নয় এটি। খোলা জায়গা যেমন খুশি আসবাব দিয়েই সাজিয়ে নেওয়া যায়। একটি কফি টেবিল আর কয়েকটি হাল্কা চেয়ার কিনে ফেলুন। আর রাখুন কিছু মোড়া। ব্যস। বসার ব্যবস্থা হয়ে গেল। দু’-একটা মাদুরও পেতে রাখা যায় সেখানে। আবার সবুজ ঘাস যদি ভাল লাগে, তবে কৃত্রিম ঘাসও লাগিয়ে নেওয়া যায় ছাদে। এর সঙ্গেই অনেক ধরনের গাছ রাখুন চারধারে।

Advertisement

এর পরে মন দিন আলোয়। ছাদের বিভিন্ন কোণে মায়াবী হলুদ রঙা আলো যে কোনও সন্ধ্যায় মন ভাল করে দিতে পারে। এই সাজও সেই আলোয় ফুটে উঠবে আরও ভাল করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন