Reliance Jio

ডেটা স্পিডে বাকি টেলিকম সংস্থাগুলিকে বলে বলে দশ গোল দিচ্ছে জিও

ভোডাফোন, এয়ারটেল, আইডিয়ার মতো অন্যতম প্রধান টেলিকম সংস্থার নেটওয়ার্ককে টেক্কা দিয়ে ডাউনলোড ডেটা স্পিডের নিরিখে একেবারে উপরে রয়েছে জিও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৭ ১৭:৪৭
Share:

৪জি ডেটা পরিষেবার শীর্ষে জিও। ছবি: সংগৃহীত

গত মাসের তুলনায় নিজের জায়গা থেকে সামান্য চ্যুত হয়েছে। অঙ্কের হিসাবে দশমিকের হেরফের। তবুও ৪জি নেটওয়ার্কে এক নম্বরে জিও। ট্রাইয়ের রিপোর্ট এমনটাই বলছে।

Advertisement

আরও পড়ুন: গর্ভপাত নিয়ে ছুতমার্গ আদৌ কেটেছে কি

ট্রাইয়ের শেষ তিন মাসের রিপোর্ট অনুযায়ী, ৪জি ডেটা পরিষেবায় দেশের মধ্যে প্রথম স্থানে রয়েছে জিও। ভোডাফোন, এয়ারটেল, আইডিয়ার মতো অন্যতম প্রধান টেলিকম সংস্থার নেটওয়ার্ককে টেক্কা দিয়ে ডাউনলোড ডেটা স্পিডের নিরিখে একেবারে উপরে রয়েছে জিও। গত এপ্রিলে এয়ারটেল, ভোডাফোন এবং আইডিয়ার ডেটা স্পিড ছিল সেকেন্ডে ১০ মেগা বাইটের নীচে। সেখানে জিও-র স্পিড ছিল ১৮ মেগা বাইট প্রতি সেকেন্ড।

Advertisement

মে মাসে বাকি টেলিকম সংস্থার স্পিড একটু বাড়লেও জিওকে তার জায়গা থেকে টলানো যায়নি। উপরন্তু সামান্য ডেটা স্পিড (১৯.১২৩ মেগা বাইট প্রতি সেকেন্ড) বাড়াতে পেরেছে জিও। জুন মাসে জিও-র স্পিড ছিল ১৮.৮০৯ মেগা বাইট প্রতি সেকেন্ড। মাত্র সেকেন্ডে ৮ মেগা বাইট স্পিড রেখে একেবারে তলানিতে রয়েছে এয়ারটেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন