Cat Dumped by Owner

‘পোষ্য বড্ড আদুরে’ এই অপরাধে ‘জেরি’কে বাড়ি ছাড়া করল মালিক

সারা ক্ষণ পায়ে পায়ে জড়িয়ে থাকা পোষ্যকে বাড়িতে রাখতে চান না মালিক। তাই চিঠি ধরিয়ে বাড়ি ছাড়া করলেন তাকে।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ২৩:০৫
Share:

ছবি- ইনস্টাগ্রাম

পোষ্য বিড়ালটি ভীষণ আদুরে। সারা ক্ষণ পায়ে পায়ে ঘোরে আর প্রচন্ড ডাকাডাকি করে, এই তার অপরাধ! তাই নিজের বাড়িতে না রেখে পাশেরই একটি আবাসনে ৪ বছর বয়সি বিড়ালটিকে ছেড়ে দিয়ে চলে যান ফ্লোরিডার এক বাসিন্দা। সঙ্গে লেখা লম্বা একটি বিবৃতি।

Advertisement

সেখানে লেখা রয়েছে বিড়ালটি নাকি ‘বেশিই আদুরে’। আর এটিই তার মালিকের বিরক্ত হয়ে ওঠার প্রধান কারণ। সেখানে বিড়ালের বয়ানেই আরও লেখা রয়েছে, “আমি আমার মালিককে সারা ক্ষণ আদর করতে বলতাম। তিনি বাড়ির বাইরে গেলে, আমি সারা ক্ষণ দরজায় দাঁড়িয়ে অপেক্ষা করতাম। আর ফিরলেই প্রচণ্ড কথা বলে ফেলতাম। আমি তাকে ভালবাসলেও তিনি আমাকে কিন্তু আমাকে পছন্দ করতেন না। আমার মনে হয় কেউ না কেউ একদিন ঠিক আমার ভালবাসার কথা বুঝতে পারবেন। আর তার সঙ্গে আমাকে তাঁর বাড়িতে নিয়ে যাবেন।”

চিঠির একেবারে শেষে বিশেষ দ্রষ্টব্য দিয়ে লেখা হয়েছে, “অনেকদিন ধরে আমি আমার বাড়িতে যাওয়ার স্বপ্ন দেখছি।”

Advertisement

সমাজমাধ্যমে এই ভিডিয়ো ছড়িয়ে পড়া মাত্রই গর্জে উঠেছেন মন্তব্যকারীরা। জেরির আগের মালিকের উদ্দেশ্যে কেউ লিখেছেন, “ভবিষ্যতে আর কোনও পোষ্য বাড়িতে নিয়ে আসার আগে ১০ বার ভাববেন।” অন্য এক জনের বক্তব্য, “রাগে আমার গা জ্বলে যাচ্ছে! মানুষ কী করে এত অমানবিক হতে পারে?”

সমাজমাধ্যমে জেরির এই করুণ কাহিনি ছড়িয়ে পড়ার ২৪ ঘণ্টার মধ্যেই তাকে দত্তক নিতে আগ্রহী হয় এক পরিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন