সূর্পনখা বিরিয়ানি, কুম্ভকর্ণ চিকেন, ‘বেদ’ রেস্তোরাঁর নতুন চমক ‘রাবণ থালি’

১২ রকম আমিষ পদ নিয়ে নয়াদিল্লির ঝাঁ চকচকে রেস্তোরাঁ ‘বেদ’ পরিবেশন করছে মেগা ‘রাবণ থালি’। ভোজনবিলাসীদের রসনাকে তৃপ্ত করতে রয়েছে জিভে জল আনা রকমারি আমিষ পদের সমাহার। শেষ পাতে ডেসার্টেও থাকছে চমক। আসুন দেখেনি কী কী রয়েছে রাবণ থালিতে।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০১৭ ১০:১০
Share:
০১ ০৯

দিল্লির অভিজাত এলাকা কনট প্লেসের নামি রেস্তোরাঁ ‘বেদ’। ফ্যাশন ডিজাইনের রোহিত বালের হাতে সাজানো বেদের জমকালো সাজসজ্জায় রয়েছে প্রাচীন ভারতীয় আবহ। নবরাত্রি উপলক্ষে রকমারি ১২ রকম আমিষ পদের ডালি সাজিয়ে রেস্তোরাঁটি পরিবেশন করছে ‘রাবণ থালি।’ এই থালিতে যেমন রয়েছে নতুনত্ব, তেমনি আভিজাত্যের ছোঁয়া।

০২ ০৯

বেদের কর্ণধার অলোক অগ্রবাল জানিয়েছেন, নবরাত্রির ন’দিন আমিষাশীদের রসনা তৃপ্ত করতেই এই বিশেষ আয়োজন। প্রতিটি পদে থাকছে খাঁটি ভারতীয় স্বাদ। ব্রোঞ্জের বিশাল থালায় যত্ন সহকারে সাজিয়ে দেওয়া হবে বারোটি ছোট ছোট বাটি। তাতে থাকবে ধোঁয়া ওঠা চিকেন, মাটন ও মাছের নানা পদ।

Advertisement
০৩ ০৯

খাওয়া শুরু করার আগে, চলুন দেখে নেওয়া যাক ‘রাবম থালি’-র পদগুলি কী কী। থালির নামই যখন রাবণ, তখন পদগুলিও বা বাকি থাকে কেন। হ্যাঁ, ঠিকই ধরেছেন। শুরুতেই পাতে পড়বে মুচমুচে ‘মন্দোদরি ফিস ফ্রাই’। রামায়নের সরণি বেয়ে একে একে স্বাদ নিতে থাকবেন বাকি আইটেমের।

০৪ ০৯

‘মন্দোদরি ফিস ফ্রাই’ দিয়ে যাত্রা শুরুর পরে পাতে তুলে নেবেন মোলায়েম কুবের রান। সারা রাত ম্যারিনেট করার পর তন্দুরে সেঁকে নরম তুলতুলে ভেড়ার ‘লেগ পিস’ চিবোতে চিবোতে হাত বাড়াবেন ‘কুম্ভকর্ণ চিকেন’-এ।

০৫ ০৯

কুম্ভকর্ণের বপুর মতোই বিশাল চিকেনের পেটের ভিতর কিমার পুর ভরে কম আঁচে তাওয়ায় রোস্ট করে তৈরি কুম্ভকর্ণ চিকেনের স্বাদ নেওয়ার সময় আবেশে চোখ বুজে আসবেই।

০৬ ০৯

ঝালে ঝোলে ‘নারানটাকা মাটন’-এর সঙ্গে মজা নিতে পারেন গরম কিমা নানের। ল্যাম্বের কিমা দিয়ে তৈরি নানের টুকরো দিয়ে মাটনের গ্রেভির স্বাদ নিতে নিতে চলে যাবেন ‘অতিকায় চিকেন’-এর দিকে।

০৭ ০৯

ব্রাউন অনিয়ন সস আর এলাচ দিয়ে কষানো বোনলেস চিকেনের সঙ্গেও খেতে পারেন কিমা নান। স্বাদ বদলের জন্য রয়েছে ‘সূর্পনখা বিরিয়ানি’। এই দম-বিরিয়ানির সঙ্গে পাতে তুলে নেবেন ঝাল ঝাল ‘লঙ্কা ফিস মশালা।’ গরম মশলা, নারকেল এবং পেঁয়াজ দিয়ে তৈরি মাছের এই পদ মন মাতাবেই।

০৮ ০৯

থালিতে রয়েছে আরও চমক। কিমার টপিং দিয়ে ‘সুমালি পাঁপড়’, পেঁয়াজ ও কিমা দিয়ে সাজানো ‘মারিচ রায়তা’ এবং রোস্টেড চিংড়ি দিয়ে তৈরি ‘তারকা স্যালাড’। ডেসার্টেও থাকছে চমক। চিকেনের কিমা এবং কাজু-পেস্তা দিয়ে তৈরি ‘নাগরি বরফি।’

০৯ ০৯

আর দেরি নয়। রেস্তোরাঁ কর্তৃপক্ষ জানিয়েছেন, অক্টোবর ১৫ অবধি দেখা মিলবে এই থালির। লাঞ্চ এর জন্য মাথাপিছু ৬৯৯ টাকা এবং ডিনারের জন্য ৯৯৯ টাকা দিতে হবে। সঙ্গে অবশ্যই ট্যাক্স।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement