Akaay Kohli

জন্মেই তারকা বিরুষ্কা-পুত্র! ইনস্টাগ্রামে অকায় কোহলির হাজার হাজার ‘ফ্যান অ্যাকাউন্ট’

অনেক রাখঢাকের পর ২০ ফেব্রুয়ারি বিরাট ও অনুষ্কা নিজেরাই সমাজমাধ্যমে অনুরাগীর সঙ্গে ভাগ করে নিয়েছেন সুখবর। বিরুষ্কা সদ্যোজাতের নাম রেখেছেন অকায়। তার পর থেকেই সমাজমাধ্যমে ঝড় উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৩৯
Share:

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

১৫ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার ক্রিকেটার বিরাট কোহলি এবং বলি অভিনেত্রী অনুষ্কা শর্মা দ্বিতীয় সন্তানের জন্ম দিয়েছেন। অনেক রাখঢাকের পর ২০ ফেব্রুয়ারি বিরাট ও অনুষ্কা নিজেরাই সমাজমাধ্যমে অনুরাগীর সঙ্গে ভাগ করে নিয়েছেন সুখবর। বিরুষ্কা সদ্যোজাতের নাম রেখেছেন অকায়। এই খবর চাউড় হতেই সমাজমাধ্যমে যেন ঝড় উঠেছে। এক দিকে বিরুষ্কাকে অভিনন্দনে ভরিয়ে দিচ্ছেন অনুরাগীরা। অন্য দিকে, জন্মের ৫ দিনের মধ্যেই ইনস্টাগ্রাম, এক্স ও ফেসবুকে অকায়ের নামে ‘ফ্যান পেজ অ্যাকাউন্ট’ তৈরি করে ফেলছেন খুদের অনুরাগীরা। পাঁচ দিনের শিশুর এত অনুরাগী এর আগে কখনও হয়েছে কি না, তা বলা মুশকিল! বাবা ও মায়ের মতো অকায় ইতিমধ্যেই তারকা হয়ে গিয়েছে, সে বিষয় অবশ্য কোনও সন্দেহ নেই। অকায়ের নামে একাধিক ‘ফ্যান অ্যাকাউন্ট’ সেই দিকেই ইঙ্গিত দিচ্ছে। বিরাটের ইনস্টাগ্রামে অকায়ের ‘ফ্যান অ্যাকাউন্ট’ থেকে বিভিন্ন রকম বার্তাও লেখা হচ্ছে। সেই সব বার্তাও নজর কেড়েছে নেটাগরিকদের। কেউ লিখেছেন, ‘‘বাবা বিরাট কোহলি ও মা অনুষ্কা শর্মাকে ধন্যবাদ আমায় এই পৃথিবীতে আনার জন্য।’’ আর এক জন লিখেছেন, ‘‘ধন্যবাদ বাবা।’’

Advertisement

অনেক নেটাগরিক আবার এই নিয়ে মশকরাও করেছেন। এক জন লিখেছেন, ‘‘বড় হয়ে যখন অকায় নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট খুলতে যাবে তখন সে নিজের নামে আদৌ কি অ্যাকাউন্টটি খুলতে পারবে? ওর নামে তো ইতিমধ্যেই এতগুলি অ্যাকাউন্ট খুলে গিয়েছে।’’

নিজেদের ব্যক্তিগত জীবনকে বরাবরই আড়ালে রাখতে পছন্দ করেন বিরুষ্কা। এখনও তাঁরা মেয়ে ভামিকার কোনও ছবি অনুরাগীদের সঙ্গে ভাগ করে নেননি। ছেলেকেও হয়তো তাঁরা লোকচক্ষুর আড়ালেই রাখবেন কিছু বছর। তবে ছবি না দেখেও অকায়ের অনুরাগীর সংখ্যা যে দিন দিন বাড়বে, সে বিষয়ে কোনও সন্দেহ নেই।

Advertisement

জন্মের ৫ দিনের মধ্যেই ইনস্টাগ্রামে অকায়ের নামে ‘ফ্যান পেজ অ্যাকাউন্ট’ তৈরি করে ফেলছেন খুদের অনুরাগীরা। ছবি: সংগৃহীত।

অকায় নাম প্রকাশ্যে আসার পর থেকেই অনুরাগীদের মনে এই নামের মানে নিয়ে নানা প্রশ্ন জেগেছিল। আসলে ‘অকায়’ নামের অর্থ ‘পূর্ণিমার চাঁদের আলো’। এই শব্দের সঙ্গে যোগ রয়েছে তুর্কি ভাষার। যদিও বাংলা অভিধান বলছে, ‘অকায়’ নামের অর্থ কায়াহীন। অর্থাৎ যিনি বিমূর্ত। ঈশ্বর বা পরমাত্মা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন