The Rock

The Rock’s Diet: রোজ দরকার ৮০০০ ক্যালোরি! সারাদিনে কী খান ‘দ্য রক’

অভিনয় ও কুস্তির পাশাপাশি বিশাল বপুর জন্যও ভক্তদের কাছে জনপ্রিয় তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২২ ১৬:৫৮
Share:

সুস্বাস্থ্য বজায় রাখতে সারাদিন কী কী খান রক ছবি: সংগৃহীত

এক দিকে তিনি প্রশিক্ষিত কুস্তিগির অন্য দিকে সফল অভিনেতা। প্রকৃত নাম ডয়েন জনসন হলেও কুস্তির সূত্রে তাঁকে অধিকাংশ মানুষ চেনেন ‘দ্য রক’ নামে। অভিনয় ও কুস্তির পাশাপাশি, বিশাল বপুর জন্যও ভক্তদের কাছে বেশ জনপ্রিয় তিনি। কিন্তু জানেন কি সুস্বাস্থ্য বজায় রাখতে সারা দিন কী কী খান তিনি?

Advertisement

দ্য রক ছবি: সংগৃহীত

একটি মার্কিন সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে রক জানিয়েছিলেন, প্রাত্যহিক ৬০০০ থেকে ৮০০০ ক্যালোরি প্রয়োজন হয় তাঁর। তিন বেলা খাওয়ার বদলে দিনে পাঁচ থেকে ছ’বার খাবার খেতে হয় তাঁকে।

১। সকালের জলখাবার
সকালে উঠেই কিছু না কিছু খেতে হয় রককে। সকালে প্রথমেই মূলত লাল চাল কিংবা ওটের তৈরি খাবার খান তিনি। সঙ্গে থাকে মাংস এবং আটটি ডিম। নেটমাধ্যমেও মাঝেমাঝে তাঁকে দেখা যায় বাদাম, স্ট্রবেরি ও আপেল সহযোগে সকালের জলখাবার খেতে।

Advertisement


২। দ্বিতীয় জলখাবার
সকালের খাবার খাওয়ার কিছু ক্ষণ পর কঠোর শরীরচর্চা করেন রক। আর শরীরচর্চা শেষে ফের একপ্রস্থ খাওয়াদাওয়া করতে হয় তাঁকে। এ বার দ্রুত পরিপাকযোগ্য এক বাটি মিষ্টি জাতীয় খাবার খান তিনি। একে তিনি বলেন ডেলিশ। সঙ্গে থাকে মুরগির মাংস ও কড মাছ। থাকে ফলের রসও।
৩। দুপুরের খাবার
দুপুরের খাদ্যে থাকে লাল চাল থেকে তৈরি ভাত। সঙ্গে থাকে সবুজ সব্জি, মাছের তেল সহযোগে তৈরি করা স্যালাড ও আট আউন্স মোষ কিংবা মুরগির মাংস।
৪। বিকেল ও সন্ধ্যার খাবার
বিকেল ও সন্ধ্যায় দু’ভাগে আট আউন্স মোষের মাংস, ৩০০ গ্রাম ভাত, দশ আউন্স ওজনের কড মাছ ও সব্জির স্যালাদ খান রক।

৫। রাতের খাবার
রাতে শুতে যাওয়ার আগে মূলত তিরিশ গ্রাম ক্যাসিন জাতীয় প্রোটিন ও কার্বোহাইড্রেট সমৃদ্ধ পাউডার খান রক। সঙ্গে থাকে দশটি ডিম। এই মূল খাবারগুলি ছাড়াও সারাদিন আড়াই থেকে তিন গ্যালন জল খান রক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন