Whatsapp

হোয়াটসঅ্যাপের নতুন নীতির উপর স্থগিতাদেশ চেয়ে আবেদন দিল্লি হাইকোর্টে

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ২০:০৪
Share:

হোয়াটসঅ্যাপের নতুন পলিসির উপর স্থগিতাদেশ চেয়ে আবেদন দিল্লি হাইকোর্টে।

চ্যালেঞ্জের মুখে হোয়াটসঅ্যাপ। তাদের নতুন প্রাইভেসি পলিসির উপর স্থগিতাদেশ আনতে চেয়ে দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হলেন এক ব্যক্তি। তাঁর আবেদনে বলা হয়েছে, থার্ড পার্টির হাতে হোয়াটসঅ্যাপ যেন ব্যবহারকারীর ব্যক্তিগত তথ্য তুলে দিতে না পারে। একইসঙ্গে আবেদন করা হয়েছে, যত দিন পর্যন্ত ‘পার্সোনাল প্রোটেকশন বিল’ পাশ না হচ্ছে, তত দিন যেন হোয়াটসঅ্যাপ তাদের নতুন পলিসি ব্যবহার করার সুযোগ না পায়।

Advertisement

চৈতন্য রোহিল্লা নামে ওই আবেদনকারী নিজে এক জন আইনজীবী। তিনি তাঁর আবেদনে হাইকোর্টের কাছে দাবি করেছেন, হোয়াটসঅ্যাপের এই নতুন নীতি ব্যক্তিগত স্বাধীনতা এবং গোপনীয়তার অধিকারে হস্তক্ষেপ করছে। আবেদনকারীর দাবি, দীর্ঘ দিন ধরেই ব্যবহারকারীদের ব্যক্তিগত তথ্য হোয়াটসঅ্যাপ অন্য প্রতিষ্ঠানের হাতে তুলে দিচ্ছে। তাই অবিলম্বে এই ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপের পলিসির উপর স্থগিতাদেশ আনার দাবি করেছেন আবেদনকারী।

চলতি মাসেই হোয়াটসঅ্যাপ তাদের নতুন পলিসির কথা ব্যবহারকারীদের জানিয়েছে। বলা হয়েছে, এই পলিসির সঙ্গে সহমত না হলে, ফেব্রুয়ারি থেকে ওই ব্যবহারকারীর জন্য বন্ধ হয়ে যাবে হোয়াটসঅ্যাপ।

Advertisement

আরও পড়ুন: শুধু ভারতীয়দের ফোনেই আড়ি হোয়াটসঅ্যাপের, দু’মুখো নীতিতে বিতর্ক

আরও পড়ুন: হোয়াটসঅ্যাপ নয় প্রেম বাড়ছে টেলিগ্রামে, কী করে? জানাল আনন্দবাজার ডিজিটাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন