WhatsApp

হোয়াটসঅ্যাপে চ্যাট করতে গিয়ে এই নতুন ফিচারগুলি লক্ষ্য করেছেন?

এত দিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে রেগুলার ফন্ট ছাড়া কিছু করা সম্ভব হত না। এ বার হোয়াটসঅ্যাপে চ্যাট করার সময় ফন্টকে নিজের মতো সাজিয়ে নিতে পারবেন। টেক্সট বারে কোনও কিছু লিখে তাকে বোল্ড বা ইটালিক স্টাইল দিতে পারবেন। কী ভাবে করবেন?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ জুলাই ২০১৭ ১৮:৪১
Share:

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার। ছবি- এএফপি

একঘেঁয়ে স্টাইলে হোয়াটসঅ্যাপে চ্যাট করার জামানা শেষ হতে চলেছে। হোয়াটসঅ্যাপ নিয়ে আসতে চলেছে টেক্সট বোল্ড এবং ইটালিক করার সুবিধা। পাশাপাশি ইমোজিতেও থাকছে নতুন ফিচার।

Advertisement

আরও পড়ুন- মাত্র ৪৯৯ টাকায় মোটো সি প্লাস! কী ভাবে পাবেন জেনে নিন

এত দিন পর্যন্ত হোয়াটসঅ্যাপে রেগুলার ফন্ট ছাড়া কিছু করা সম্ভব হত না। এ বার হোয়াটসঅ্যাপে চ্যাট করার সময় ফন্টকে নিজের মতো সাজিয়ে নিতে পারবেন। টেক্সট বারে কোনও কিছু লিখে তাকে বোল্ড বা ইটালিক স্টাইল দিতে পারবেন। কী ভাবে করবেন? যে শব্দ বা বাক্যকে স্টাইল দিতে চান, তার উপর প্রেস করে কিছুক্ষণ ধরে রাখুন। দেখবেন আপনাআপনি একটি বক্স শো করবে। সেই বক্সে বোল্ড, ইটালিক-র মতো নানা ফিচার রয়েছে। পছন্দ মতো স্টাইল সিলেক্ট করে নিন।

Advertisement

ইমোজির ক্ষেত্রে এ বার সার্চ বার থাকছে। সেখানে টাইপ করে ইমোজি সিলেক্ট করতে পারবেন। যেমন, ‘লাভ’ লিখলেই মিলবে সেই ক্যাটাগরির নানা ইমোজি। এতে ইমোজি সিলেকশনে আরও সুবিধা হবে বলে মনে করছেন টেক বিশেষজ্ঞরা।

শুধুমাত্র অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরাই হোয়াটসঅ্যাপের নতুন সংস্করণ ২.১৭.১৪৮-এ পাবেন এই ফিচারগুলি। অ্যাপল অপারেটিং সিস্টেম ব্যবহৃত হোয়াটসঅ্যাপে আপাতত এই সুবিধা পাওয়া যাবে না বলে জানা গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন