Bizarre

পরনে বিকিনি, নীতি পুলিশের চোখরাঙানি অগ্রাহ্য করে চাষাবাদ, খামারের কাজ করছেন তরুণী

‘বিকিনি কৃষক’ নামে স্থানীয়দের কাছে অধিক পরিচিত। আস্তাবলে কাজ করা থেকে চাষ করা সবই আয়ত্তে। সাধারণের গঞ্জনা সহ্য করেও দমে যাওয়ার পাত্রী নন।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০১ ফেব্রুয়ারি ২০২৩ ২১:২৯
Share:

স্থানীয়দের কাছে ‘বিকিনি কৃষক’ নামেই পরিচিত। ছবি- ইনস্টাগ্রাম

সকাল থেকে মাঠে ঘাটে কাজ করা থেকে ঘোড়ার আস্তাবল পরিষ্কার সবই করেন তিনি। যা যা করেন তার সবটাই ভিডিয়ো করে পোস্ট করেন সমাজমাধ্যমে। এই ভাবেই সকলের কাছে পরিচিত হয়ে উঠেছেন তিনি। স্থানীয়দের কাছে ‘বিকিনি কৃষক’ নামে পরিচিত হলেও তরুণীর পোশাক এবং স্বভাব দুই নিয়েই কথাও শুনতে হয়।

Advertisement

চাষবাস, আস্তাবল পরিষ্কার করা বা মাঠে ঘাটে কাজ করলে যে কেতাদুরস্থ পোশাক পরা উচিত নয়, তা বার বার চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেন নীতি পুলিশরা। কেউ বলেন,“ঘোড়ার আস্তাবল পরিষ্কার করে চাঁদে হাত দেওয়ার শখ হয়েছে।” আবার কারও মতে, “এই পোশাকে এমন কাজ করার দরকার কী?”

কোনও কিছুর তোয়াক্কা না করে চলা ওই তরুণী মন্তব্যকারীদের জবাবে জানান, “মেয়েদের যা সুবিধা তা-ই করা উচিত। কাজের সুবিধার্থে যা পরতে সুবিধা হয় আমি তাই পরব। কারও চোখ রাঙানির ভয়ে নিজের পছন্দ-অপছন্দকে জলাঞ্জলি দিতে পারব না।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন