Wedding

Bizarre: অফিসে নিমন্ত্রিত ৭০ জনের মধ্যে বিয়েতে এলেন মাত্র এক, অপমানে চাকরি ছাড়লেন তরুণী

নিমন্ত্রণ করার পরেও প্রায় কেউ এলেন না বিয়ের অনুষ্ঠানে। শেষ পর্যন্ত অপমানে চাকরিই ছেড়ে দিলেন এক তরুণী। চিনের ঘটনা।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২২ ১১:৩৬
Share:

সহকর্মীদের অবজ্ঞা! ছবি-প্রতীকী

সাধ ছিল বিয়ের দিন অফিসের সহকর্মীদের ডেকে ভাল-মন্দ খাওয়াবেন। একসঙ্গে উদ্‌যাপন করবেন খুশির দিন। কিন্তু সেই স্বপ্ন আর বাস্তবায়িত হল না চিনের এক মহিলার। নিমন্ত্রণ করার পরেও প্রায় কেউ এলেন না বিয়ের অনুষ্ঠানে। শেষ পর্যন্ত অপমানে চাকরিই ছেড়ে দিলেন তিনি।

Advertisement

চিনের একটি সংবাদপত্রের খবর অনুযায়ী, ওই মহিলা প্রথমে ভেবেছিলেন অফিসের কেবল এক তৃতীয়াংশ সহকর্মীকেই নিমন্ত্রণ জানাবেন বিয়েতে। কিন্তু পরে ভেবে দেখেন তেমন করলে বাকি সহকর্মীরা রুষ্ট হতে পারেন। সেই মতো অফিসের মোট ৭০ জনকে বিয়েতে আসতে বলেন তিনি। দেন উপহার ও আমন্ত্রণপত্রও।

বিয়ের দিন দেখা যায়, ৭০ জনের মধ্যে বিয়েতে হাজির হন কেবল একজন। বিয়েতে টেবিলভিত্তিক খাওয়া-দাওয়ার বন্দোবস্ত ছিল। প্রায় কেউ-ই না আসায়, ছয় টেবিলের খাবার ফেলে দিতে হয় বলেও জানান ওই মহিলা। খাবার অপচয়ের পাশাপাশি, সহকর্মীদের এ হেন আচরণে আত্মীয়-পরিজনের সামনে মুখ পোড়ে কনের। গোটা ঘটনায় তিনি এতটাই ভেঙে পড়েন যে, তৎক্ষণাৎ সিদ্ধান্ত নেন কাজই করবেন না ওই অফিসে। সেই মতো পর দিনই চাকরি ছেড়ে দেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন