App Cab

‘যাত্রা বাতিল করুন, আমার ঘুম পাচ্ছে’, ক্যাব চালকের সততায় মুগ্ধ তরুণী

মাঝপথে যাত্রা বাতিল করে দেন অনেক ক্যাব চালকই। তবে বাতিল করার আসল কারণ জানিয়ে শিরোনামে উঠে এলেন বেঙ্গালুরুর এক চালক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২৩ ১৩:৪১
Share:

সাম্প্রতিক কালে অ্যাপ ক্যাব নিয়ে বেঙ্গালুরুর ঘটনা উঠে এসেছে চর্চার কেন্দ্রে। প্রতীকী ছবি।

দ্রুত গন্তব্যে পৌঁছতে অনেকেই ভরসা রাখেন অ্যাপ ক্যাবের উপর। তবে অ্যাপ ক্যাব নিয়ে শেষ নেই অভিযোগেরও। গাড়ি আসতে দেরি করা, ভাড়া বেশি নেওয়া তো রয়েছেই। সেই সঙ্গে দীর্ঘ ক্ষণ অপেক্ষা করিয়ে রাখার পর কোনও কারণ ছাড়া ট্রিপ বাতিলও করে দেন বহু গাড়ির চালক। এই ঘটনাগুলির কোনওটিই নতুন নয়। অনেকেই কখনও না কখনও এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। তবে সাম্প্রতিক কালে অ্যাপ ক্যাব নিয়ে বেঙ্গালুরুর ঘটনা উঠে এসেছে চর্চার কেন্দ্রে।

Advertisement

অনেকেই কখনও না কখনও এমন অভিজ্ঞতার মুখোমুখি হয়েছেন। প্রতীকী ছবি।

বেঙ্গালুরুর বাসিন্দা অশি অ্যাপ থেকে একটি ক্যাব ভাড়া করেছিলেন। গাড়ির চালক ভরত বুকিংটা নিয়েছেন দেখে অশি অপেক্ষা করতে থাকেন। কিন্তু কয়েক মিনিট পেরিয়ে যাওয়ার পরেও ক্যাব আসছে না দেখে চ্যাট বাক্সতে মেসেজ করতে গিয়ে অশি দেখেন, ভরত ইতিমধ্যেই তাঁকে একটি বার্তা পাঠিয়েছেন। তিনি লিখেছেন, ‘‘আপনি ট্রিপ বাতিল করে দিন। আমার প্রচণ্ড ঘুম পাচ্ছে।’’ প্রত্যুত্তরে অশি ‘ওকে’ লেখেন।

গোটা কথোপকথনটির স্ক্রিনশট তুলে টুইটারে নিজের পাতায় ভাগ করে নিয়েছেন ওই তরুণী। কয়েক মুহূর্তে প্রায় ৩ লক্ষ মানুষের কাছে পৌঁছে যায় এই পোস্ট। তবে অধিকাংশের মতে ক্যাব চালক কোনও ভুল করেননি। ঘুম পাওয়া অস্বাভাবিক নয়। চোখে ঘুম নিয়ে রাস্তায় গাড়ি নিয়ে বেরোনো ঠিক নয়। তিনি গ্রাহকের সুরক্ষার কথা ভেবে সত্যি কথাটা বলছেন, এটাই আসল। আবার কারও মতে, তিনি তো তা-ও জানিয়েছেন সত্যিটা। অনেকে তো সেটাও করেন না।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন