Alia Bhatt

করোনার আতঙ্কে ফের বাড়ি বসেই কাজ, এমন সময়ে সাজ হবে ঠিক কেমন

নিজেকে সুন্দর ভাবে না রাখলে, তার প্রভাব পড়ে মনে। ফলে কাজ ভাল ভাবে করতে হলে অবশ্যই সাজ গুরুত্বপূর্ণ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৯:৫০
Share:

গ্রীষ্মে আলিয়া, প্রিয়ঙ্কা, শ্রদ্ধার পছন্দের সাজ কী? ছবি: ইনস্টাগ্রাম

করোনা আবার বেড়েছে। আতঙ্কে বেড়েছে বাড়ি থেকে কাজ করার চল। মাঝে যদিও বা একটু কাজের সূত্রে বাইরে যাওয়া হচ্ছিল, তা আবার কমে গেল। তবে কি সাজগোজ ফের বন্ধ?

Advertisement

সাজ তো শুধু বাইরের লোকেদের জন্য নয়। তার আগে তা হল নিজের কথা মাথায় রেখে। নিজেকে সুন্দর ভাবে না রাখলে, তার প্রভাব পড়ে মনে। ফলে কাজ ভাল ভাবে করতে হলে অবশ্যই সাজ গুরুত্বপূর্ণ।

কিন্তু গরমের সময়ে বাড়ি বসে কাজ করবেন কি বাইরে পরার পোশাকে? মোটেও নয়। বরং বাড়ির পোশাকের ফ্যাশন নিয়ে ভাবা যাক খানিক।

Advertisement

পোশাক হতে হবে এমন, যাতে কাজের স্বাচ্ছন্দ্য বজায় থাকে। আবার একটু খোলামেলাও হয়। কী পরা যায় তবে? হাঁটু ঝুল পোশাকের চল এখন খুবই। হাত কাটা কিংবা নুডল স্ট্র্যাপ দেওয়া ঢোলাঢালা এক ছাঁটের ফ্রক ফিরেছে নয়া মোড়কে। গরমে মানানসই মেজাজের সুতির কাপড়ে বেছে নেওয়া যায় এই আরামদায়ক সাজ।

ঘের যদি বড় হয়, তবে লম্বা ঝুলেও আরাম কমবে না। গোড়ালি পর্যন্ত ঝুলের ম্যাক্সি ড্রেসের নীচটা এখন একটু এবড়ো-খেবড়ো রাখার চল। সুতির কাপড়ে তেমন কিছুও বানিয়ে নেওয়া যায় দিব্যি।

এমন পোশাকে আরাম যেমন হয়, মনেও থাকে আত্মবিশ্বাস। ফলে কাজ হয় ভাল। আর অফিসের অনলাইন মিটিংয়ে মুখ দেখাতেও অসবিধা নেই এমন বেশে!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন