orgasm

Bizarre: সঙ্গীর প্রয়োজন নেই, কেবল মনের জোরেই ‘অর্গ্যাজম’, দাবি যোগ প্রশিক্ষকের

যৌন মিলন বা উত্তেজনা ছাড়া কি এই প্রক্রিয়া সম্ভব? এক যোগ প্রশিক্ষক দাবি করলেন সম্ভব।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২২ ১৪:৩৯
Share:

গবেষকরা যাচাই করছেন সত্যতা ছবি: সংগৃহীত

যৌন উত্তেজনার চরম পর্যায়কে বলা হয় ‘অর্গ্যাজম’। পুরুষ ও নারীদের শরীরে এই প্রক্রিয়াটি কিছুটা আলাদা ভাবে হলেও, মোটামুটি ভাবে এই প্রক্রিয়াটিকে যৌন সুখানুভূতির সর্বোচ্চ প্রকাশ হিসেবেই দেখা হয়। কিন্তু যৌন মিলন বা উত্তেজনা ছাড়া কি এই প্রক্রিয়া সম্ভব? এক যোগ শিক্ষিকা দাবি করলেন সম্ভব।

Advertisement

যোগ প্রশিক্ষক ক্যারোলিন সারস্কি ছবি: সংগৃহীত

ইস্তোনিয়ার যোগ প্রশিক্ষক ক্যারোলিন সারস্কির দাবি, তিনি নাকি কেবল ইচ্ছাশক্তি ব্যবহার করেই যৌন অনুভূতির এই চরম পর্যায়ে পৌঁছে যেতে পারেন, তা-ও মাত্র কয়েক সেকেন্ডের মধ্যে! এমনকি, গোটা ব্যাপারটিতে তাঁর কোনও শয্যাসঙ্গী বা যৌন উত্তেজনা সৃষ্টিকারী অনুশীলনের প্রয়োজন পড়ে না। প্রয়োজন পড়ে না যৌনাঙ্গ স্পর্শ করারও।

৩৩ বছর বয়সি ক্যারোলিন জানিয়েছেন, তিনি ‘ভাজাইনিসমাস’ নামক এক ব্যাধিতে আক্রান্ত। এই রোগে যোনির পেশি কঠিন হয়ে যায়। ফলে যৌন মিলনের সময়ে প্রবল যন্ত্রণা হয় তাঁর। ক্যারোলিনের দাবি, এই সমস্যা থেকে রেহাই পেতেই দীর্ঘ দিন যোগসাধনার মাধ্যমে এই ক্ষমতা গড়ে তুলেছেন তিনি।

Advertisement

বিশেষজ্ঞদের দু’টি দল ইতিমধ্যেই পরীক্ষা করেছে তাঁকে। প্রাথমিক ভাবে, তাঁর দেহের হরমোনের স্তর ও রক্ত পরীক্ষার পর ক্যারোলিনের দাবি সত্যি বলেই মনে হয়েছে তাঁদের। তবে গোটা ব্যাপারটি নিয়ে আরও বিস্তারিত গবেষণা প্রয়োজন বলেই মত গবেষকদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন