Murshidabad

কাটমানি না পাওয়ায় পিটিয়ে খুনের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

হারোয়া গ্রাম পঞ্চায়েতের গোকুলনগর গ্রামের বাসিন্দা সেলিম। তার পরিবারের দাবি, বাংলা আবাস যোজনায় তাঁর এবং তাঁর মায়ের নাম অন্তর্ভুক্ত হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সুতি শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২১ ২২:১৪
Share:

বাংলা আবাস যোজনায় তৈরি হচ্ছে শেখ সেলিমের বাড়ি। নিজস্ব চিত্র

কাটমানির টাকা না দেওয়ায় পিটিয়ে খুন করার অভিযোগ উঠল তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে। এ ঘটনা ঘটেছে মুর্শিদাবাদের সুতি থানার হাড়োয়ায়। নিহতের নাম সেলিম শেখ।

Advertisement

হারোয়া গ্রাম পঞ্চায়েতের গোকুলনগর গ্রামের বাসিন্দা সেলিম। তার পরিবারের দাবি, বাংলা আবাস যোজনায় তাঁর এবং তাঁর মায়ের নাম অন্তর্ভুক্ত হয়েছিল। অভিযোগ ‘কাটমানি’ বাবদ আগাম ২০ হাজার করে মোট ৪০ হাজার টাকা চেয়েছিলো তৃণমূলের বুথ সভাপতি ওয়ানি ইসরাইল। কিন্তু ৩০ হাজার টাকা দেওয়ায় এ নিয়ে গত ১১ জানুয়ারি সকালে সেলিমের সঙ্গে ‘গন্ডগোল’ বাধে। এর পর তাঁকে রড এবং লাঠিসোঁটা দিয়ে মারধর করা হয় বলে অভিযোগ। গুরুতর জখম অবস্থায় সেলিমকে প্রথমে জঙ্গিপুর হাসপাতালে ভর্তি করা হয়। পরিস্থিতি খারাপ হলে তাঁকে প্রথমে বহরমপুর এবং পরে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু দিন তিনেক আগেই তাঁর মৃত্যু হয়।

ঘটনায় মোট ৬ জনের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করেছে মৃতের পরিবার। জানা গিয়েছে, ঘটনার সূত্রপাত গত প্রায় ১০ দিন আগে। সম্প্রতি দিন কয়েক আগে বাংলা আবাস যোজনার তালিকা বার হয়। তাতে নাম ছিল সেলিম শেখ এবং তার মায়ের। অভিযোগ, তার পর টাকা দেওয়ার জন্য চাপ দিতে থাকেন ইসরাইল। মুর্শিদাবাদ জেলা তৃণণূলের মুখপাত্র অশোক দাস বলেন, ‘‘ওই ঘটনার খোঁজখবর নিয়ে দেখা হচ্ছে। দলের কেউ জড়িত থআকলে কড়া ব্যবস্থা নেওয়া হবে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন