Coronavirus in India

৪৮ ঘণ্টায় অটোমেটিক স্যানিটাইজার মেশিন তৈরি করে হাসপাতালকে দান প্রৌঢ়ের

মন্দসৌরের বছর বাষট্টির নাহরু খান এই মেশিনটি হাসপাতালে দান করেছেন। তিনি জানিয়েছেন, ‘ইউটিউব দেখে তিনি ৪৮ ঘণ্টায় মেশিনটি বানিয়েছেন’।

Advertisement

সংবাদ সংস্থা

ভোপাল শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২০ ১৫:৫২
Share:

এই মেশিনটি তৈরি করে হাসপাতালকে দান করেছেন এক ব্যক্তি। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনাভাইরাসের সামনে দাঁড়িয়ে চিকিৎসক, নার্স, চিকিৎসা কর্মীরা লড়াই করে যাচ্ছেন। আর প্রশাসনের পাশাপাশি তাঁদের পাশে থাকার চেষ্টা করছেন সাধারণ মানুষও। যেমন মধ্যপ্রদেশের এক ব্যক্তি অটোমেটিক স্যানিটাইজেশন মেশিন তৈরি করে হাসপাতালে দান করেছেন। সংবাদ সংস্থা এএনআই এই খবর জানিয়েছে।

Advertisement

এএনআই-এর টুইটার হ্যান্ডলে আজ রবিবার চারটি ছবি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, একটি বড় গেটের মতো অংশ দিয়ে লোকজন যাতায়াত করছেন। এটি মধ্যপ্রদেশের মন্দসৌরে ইন্দিরা গাঁধী জেলা হাসপাতালে বসানো হয়েছে বলে জানানো হয়েছে।

টুইটে চারটি ছবির সঙ্গে পোস্টে লেখা হয়েছে, মন্দসৌরের বছর বাষট্টির নাহরু খান এই মেশিনটি হাসপাতালে দান করেছেন। তিনি জানিয়েছেন, ‘ইউটিউব দেখে তিনি ৪৮ ঘণ্টায় মেশিনটি বানিয়েছেন’।

Advertisement

আরও পড়ুন: লকডাউনে পাশের বাড়িতে কুকিজ বিলি করে আসছে বুলডগ!

মেশনিটি কী ভাবে কাজ করে বা কতটা কার্যকর সে সম্পর্কে কিছু জানা যায়নি। তবে ৬২ বছরে এই ব্যক্তির এমন প্রচেষ্টার প্রশংসা করেছেন নেটাগরিকরা।

আরও পড়ুন: স্তব্ধ ইটালিতে বারান্দা থেকে ঝুলছে ঝুড়ি! কেউ খাবার নিয়ে যাচ্ছেন, কেউ রেখে যাচ্ছেন

দেখুন সেই পোস্ট:

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের সঙ্গে। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা, তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি প্রকাশযোগ্য বলে বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন