গাউন, গ্লিটজ, গ্ল্যামার...

এই উৎসবের সিজনে গাউনে শোভিত হয়ে কোয়েল মল্লিকের মতো আপনিও হয়ে উঠতে পারেন ড্রপ ডেড গর্জাস এই উৎসবের সিজনে গাউনে শোভিত হয়ে কোয়েল মল্লিকের মতো আপনিও হয়ে উঠতে পারেন ড্রপ ডেড গর্জাস

Advertisement

পারমিতা সাহা

শেষ আপডেট: ৩০ ডিসেম্বর ২০১৭ ০১:৩১
Share:

কান-এর রেড কার্পেটে কিংবা অস্কার সন্ধ্যায় নিকোল কিডম্যান, অ্যাঞ্জেলিনা জোলি বা ভারতীয় সুন্দরী ঐশ্বর্যা রাই, দীপিকা পাড়ুকোনের গাউনের গ্ল্যামারে সক্কলে সম্মোহিত। তখন আজানুলম্বিত ক্লাসি এই ভিনদেশি পোশাকটির প্রতি অদ্ভুত এক সম্ভ্রম জাগে মনে। ইচ্ছে কি হয় না নিজেকেও একবার তাতে দেখতে... তাই বোধহয় ‘তারারাও যত আলোকবর্ষ দূরে’ থাকুক, লং ফ্লোয়ি গাউনের আকর্ষণে ‘তুমি আর আমি যাই ক্রমে সরে সরে’ তাঁদের দিকে... ভেবে দেখার মতো বিষয় বইকী! অভিনেত্রী কোয়েল মল্লিকও ভীষণ ভালবাসেন গাউন পরতে। তাঁর ছিপছিপে ফিগার, পিচরঙা ত্বকে বিদেশি এই পোশাকের সৌন্দর্য যেন আরও খোলতাই হয়।

Advertisement

তাই এই উৎসবমুখর সিজনে পার্টিতে কিংবা বিয়ে-রিসেপশনে ট্রাই করে দেখুন গাউন। তবে এই পোশাকে সেজে ওঠার আগে কয়েকটা বিষয় মাথায় রাখবেন।

নিজের ফিগারের প্লাস ও মাইনাস পয়েন্ট এবং কমপ্লেকশন সম্পর্কে সচেতন থাকবেন। সেই অনুসারে পোশাকের কাট ও রং বেছে নেওয়া উচিত। গাউনের কাট, ডিজাইন নির্ভর করবে কোন অনুষ্ঠানে পরবেন, তার উপর। হেয়ার স্টাইলও কাটের উপর নির্ভর করবে। গলার কাছে ভারী এমবেলিশমেন্ট থাকলে, চুল বেঁধে রাখুন। হাতে থাকুক স্টাইলিশ ক্লাচ। মেকআপও কখনওই এতটা চড়া হবে না যে, তা পোশাককে ছাপিয়ে যায়। লিপস ডার্ক হলে আই মেকআপ হালকা হবে। গাউন পরার ক্ষেত্রে হাইটও খুব গুরুত্বপূর্ণ। তাই নিজেকে আরও আকর্ষণীয় দেখাতে পায়ে থাকুক স্টাইলিশ হিলস।

Advertisement

সবশেষে পরে নিন নিজের আত্মবিশ্বাস এবং অ্যাটিটিউড। এই দুইয়ের মিশেল যদি ঠিক না হয়, গাউনের গৌরব কিন্তু ম্লান হয়ে যাবে।

ছবি: আশিস সাহা; মেকআপ: প্রসেনজিৎ বিশ্বাস

পোশাক: সস্যা, জুয়েলারি: জ্যাজি জুয়েলারি, গড়িয়াহাট; লোকেশন: হিন্দুস্তান ইন্টারন্যাশনাল

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন